পুলিশের ওপর হামলা, জামায়াতের ৬ কর্মী গ্রেপ্তার

পুলিশের ওপর হামলা, জামায়াতের ৬ কর্মী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

ঢাকার সাভারের আশুলিয়ায় গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াতের ৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (০২ আগস্ট) দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে, মঙ্গলবার (১ আগস্ট) আশুলিয়ার থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার আটক করে আশুলিয়া থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন-বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা জেলা উত্তরের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. শহিদুল ইসলাম(৬৫), আশুলিয়া ইউনিয়ন ৫ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন(৪৪), আশুলিয়ার ৭ নং ওয়ার্ডের সভাপতি আবু বকর সিদ্দিক (৪৭), ৭ নং ওয়ার্ডের কোষাধক্ষ্য মো. মাসুম বিল্লাহ (৩৩), ৫ নং ওয়ার্ডের সভাপতি হাজি মো. জয়নাল আবেদীন (৫৭) ও ৭ নং ওয়ার্ডের কর্মী মিজানুর রহমান (৩৭)।

পুলিশ জানায়, গত সোমবার (৩১ জুলাই) সকাল ৬টার দিকে আশুলিয়ার জিরাবো এলাকায় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ অন্যান্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ করে গাড়ি ভাঙচুর করে জামায়াতের আশুলিয়া থানা কমিটি। সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটার খবর পেয়ে হাজির হয় পুলিশ। পুলিশ উপস্থিত হলে ১টি ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায় বিক্ষোভকারীরা।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা জামায়াতের নেতাকর্মীদের আসামি করে আশুলিয়া থানায় মামলা করে।

মামলার এজাহার থেকে জানা যায়, বিক্ষোভস্থলে অভিযান চালিয়ে বিক্ষোভ সমাবেশের ব্যানার, ১টি বিস্ফোরিত ককটেলের অংশ, ৪টি স্প্লিন্টার, ১টি টিনের জর্দার কৌটা, পোড়া স্কচটেপ ও গাড়ির ভাঙা গ্লাসের টুকরা উদ্ধার করে পুলিশ। বিক্ষোভকারীরা পুলিশের ওপর হামলা করলে পুলিশের দুই সদস্য আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম বলেন, নাশকতার ঘটনায় দায়ের করা মামলায় মঙ্গলবার আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

news24bd.tvতৌহিদ