ওয়ানডে বিশ্বকাপ: বদলে যাচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি

ওয়ানডে বিশ্বকাপ: বদলে যাচ্ছে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি

অনলাইন ডেস্ক

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের সূচিতে আনা হচ্ছে পরিবর্তন। আইসিসির সূচি অনুযায়ী আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারত-পাকিস্তান ম্যাচটি। তবে নিরাপত্তাজনিত কারণে ম্যাচটি এক দিন এগিয়ে আনা হচ্ছে। এই সম্মতিও জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

মূলত ১৫ অক্টোবর থেকে হিন্দু ধর্মালাম্বীদের ধর্মীয় উৎসব ‘নবরাত্রি’ শুরু হবে। এ কারণে হিন্দুপ্রধান দেশ ভারতে ওই দিন নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারে বলে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) জানিয়েছিল ভারতের আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। এ কারণেই ম্যাচের সূচি পরিবর্তনের দাবি তোলা হয়।

ফলে এক দিন এগিয়ে ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচটি আয়োজন করতে যাচ্ছে বিসিসিআই।

১৪ অক্টোবর চেন্নাইয়ে বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। আর দিল্লিতে আফগানিস্তান-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচও রয়েছে। তবে এক দিনে তিনটি ম্যাচ হয়ে যাওয়ায় আফগানিস্তান ও ইংল্যান্ডের ম্যাচের সূচিতেও আসতে পারে পরিবর্তন।

এ ছাড়া পরিবর্তন আসছে আরো বেশ কিছু ম্যাচের সূচিতে। পাকিস্তান ও শ্রীলঙ্কার ম্যাচ হওয়ার কথা ছিল ১২ অক্টোবর। সেই ম্যাচ দুই দিন এগিয়ে এসেছে ১০ অক্টোবরে। ভারত-পাকিস্তান ম্যাচ এগিয়েছে বলেই এই ম্যাচ আগানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কারণ ১২ অক্টোবর হায়দরাবাদে খেলে ১৪ অক্টোবর আহমেদাবাদে ভারতের বিপক্ষে খেলা বেশ কঠিনই পাকিস্তানের জন্য।

news24bd.tv/আইএএম