মেসি জাদুতে মায়ামির হ্যাটট্রিক জয়

সংগৃহীত ছবি

মেসি জাদুতে মায়ামির হ্যাটট্রিক জয়

অনলাইন ডেস্ক

মেসি আসার পর থেকে যেন একরকম বদলে গেছে ইন্টার মায়ামি। আজকের ম্যাচের জয় দিয়ে হ্যাটট্রিক জয় পেল যুক্তরাষ্ট্রের ক্লাবটি। আর মায়ামির জার্সিতে তিন ম্যাচেই আর্জেন্টাইন সুপারস্টারের গোল হয়ে গেল পাঁচটি।  

লিগস কাপে বৃহস্পতিবার রাউন্ড অব ৩২-এর ম্যাচে অরলান্ডো সিটির বিপক্ষে ৩-১ জয় তুলে নিয়েছে মায়ামি।

প্রথমার্ধের শুরুতেই দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। দারুণ জয়ে মায়ামি পা রাখে প্রতিযোগিতার শেষ ষোলোয়।

এর আগে লিগস কাপেই ক্রুজ আজুলের বিপক্ষে মায়ামির জার্সিতে অভিষেক হয় মেসির। সেই ম্যাচে যোগ করার সময়ে ট্রেড মার্ক ফ্রি কিকে গোল করে দলকে জয় উপহার দিয়েছিলেন তিনি।

একই প্রতিযোগিতায় আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে নিজের দ্বিতীয় ম্যাচে করেছিলেন জোড়া গোল। অরলান্ডো সিটির বিপক্ষেও স্বমহিমায় ভাস্বর হলেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

এদিন মেসি সপ্তম মিনিটেই দলকে এগিয়ে নেন। মায়ামির জার্সিতে এখন পর্যন্ত যা তার দ্রুততম গোল। আগের ম্যাচে অষ্টম মিনিটে গোল পেয়েছিলেন তিনি।

অবশ্য মেসির গোলের দশ মিনিট পরই অরলান্ডো সমতা টানে ম্যাচে। দলটির পক্ষে গোল করেন সিজার আরাউহো।

দ্বিতীয়ার্ধে জোসেফ মার্তিনেজ স্পট কিক থেকে গোল করলে ফের লিড নেয় মায়ামি। ৭২তম মিনিটে মেসি নিজের দ্বিতীয় গোল আদায় করলে দলটি এগিয়ে যায় ৩-১ গোলে। পরে এই ব্যবধান ধরেই রেখেই জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে মায়ামি।

১২ মিনিটের যোগ করা সময়ে অরলান্ডো অবশ্য গোল পেয়েছিল। তবে সিজার আরাউজোর গোলটি ভিএআরের সাহায্যে বাতিল করেন রেফারি। অফ সাইডে ছিলেন অরলান্ডোর রামিরো এনরিক।

মেসির এদিনের দুটি গোলই চোখে লেগে থাকার মতো। প্রথমটিতে অ্যাসিস্ট ছিল রবার্ট টেইলের। আগের ম্যাচে যিনি মেসির পাশাপাশি জোড়া গোল করেছিলেন।

ডিবক্সের বাঁ প্রান্তের মুখে প্রতিপক্ষ তিন খেলোয়াড়াকে বোকা বানিয়ে টেইলর দারুণ এক পাস বাড়ান মেসির উদ্দেশ্য। আর্জেন্টাইন ফরোয়ার্ড যেন বল আর টেইলরের পায়ের ওপরই নজর রাখছিলেন। হাওয়ায় ভেসে আসতে থাকা বলের উপর নজর রেখে সামনে এগোলেন তড়িৎ গতিতে। প্রথমে বুক দিয়ে নিয়ন্ত্রণ নিয়ে বা পায়ের শটে তা জালে জড়ালেন।

পরের গোলটি তৈরিতে ভূমিকা রাখেন মেসি নিজেই। অরলান্ডোর অর্ধ থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে মাঝ বৃত্তে এসে টেইলরের উদ্দেশ্যে বাড়ান মেসি। বা প্রান্ত দিয়ে বক্সে ঢুকে টেইলর অন্যপ্রান্তে থাকা মার্তিনেজকে খুঁজে নেন। ততক্ষণে মেসিও গোলমুখে পজিশন নিয়ে ফেলেছিলেন। মার্তিনেজের থেকে বল পেয়ে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন তিনি।

ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় সকাল ৬টায়। কিন্তু প্রবল বজ্র ঝড়ের কারণে ৯০ মিনিট পর সেটি শুরু হয়।

পরের রাউন্ডে মায়ামি খেলবে এফসি ডালাসের বিপক্ষে। আগামী ৬ আগস্ট ফ্রিসকোতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। যা হবে মায়ামির হয়ে মেসির প্রথম অ্যাওয়ে ম্যাচ।

news24bd.tv/আইএএম