নির্বাচন ভবনে ইসির সঙ্গে বৈঠকে ফেসবুক টিম

সংগৃহীত ছবি

নির্বাচন ভবনে ইসির সঙ্গে বৈঠকে ফেসবুক টিম

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপপ্রচার রোধে ফেসবুকের সহায়তা চায় নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য ফেসবুক কর্তৃপক্ষের প্রতিনিধির সঙ্গে বৈঠকে বসেছে ইসি। বৃহস্পতিবার (৩ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ফেসবুক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শুরু করেছে ইসি।  

ইসি জানায়, ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ারের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সিঙ্গাপুর থেকে বাংলাদেশে এসেছে।

সংস্থাটির পক্ষে উপস্থিত আছেন এইডান হেই এবং এজিনেন ফো।

অন্যদিকে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, আইডিইএ প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম এবং এনআইডি সিস্টেম ম্যানেজার মুহাম্মদ আশরাফ হোসেন উপস্থিত আছেন।

জানা গেছে, তারা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন প্রচারণামূলক কাজে সম্পৃক্ত হতে চায়। এক্ষেত্রে নির্বাচন কমিশনকে তারা কীভাবে সহায়তা দিতে চায়, মূলত সেই বিষয়েই আলোচনা হবে বৈঠকে।

এর আগে এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, ফেসবুকের প্রতিনিধিদল সাক্ষাতের জন্য সময় চেয়েছে। বৈঠকে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে অপপ্রচার বন্ধ করার বিষয়ে আলোচনা হতে পারে।

সিইসি ইতোমধ্যে জানিয়েছেন, আগামী অক্টোবরের শেষ অথবা নভেম্বরের শুরুতে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। আর ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে ভোটগ্রহণ হতে পারে।

ইতোমধ্যে নির্বাচন ঘিরে নানা কর্মসূচি শুরু করেছে রাজনৈতিক দলগুলো। প্রচারেও নেমে পড়েছে দলগুলোর অনুসারীরা।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়