'দুর্গাপূজায় কোনও নিরাপত্তা ঝুঁকি নেই'

ছবি-সংগৃহীত

'দুর্গাপূজায় কোনও নিরাপত্তা ঝুঁকি নেই'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মোঃ আছাদুজ্জামান মিয়া বলেছেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কোনও ধরনের শঙ্কা কিংবা নিরাপত্তা ঝুঁকি নেই। তবে সার্বজনীন নিরাপত্তার কথা বিবেচনায় এনে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি  শুক্রবার বিসর্জনের দিন হওয়ায় কিছু ক্ষেত্রে বিধিনিষেধও আরোপ করা হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে  তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেছেন, জাতীয় বড় উৎসবের মধ্যে দুর্গাপূজা একটি। এই উৎসবকে ঘিরে সমন্বিত ও সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাই রাজধানীর মন্দিরগুলোতে ছিনতাই ও ইভটিজিং ঠেকাতে আইনশৃঙ্খলাবাহিনীর বিশেষ টিম থাকবে। এছাড়া বড় মন্দিরগুলোতে স্পেশাল ব্রাঞ্চ ও ডগ স্কোয়াড দ্বারা সুইপিং করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরীতে এবার ২৩৪টি সার্বজনীন দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৯টি বড় মন্দির রয়েছে। প্রত্যেকটি মন্দির সিসিটিভি দ্বারা মনিটরিং করা হবে। প্রবেশকালে আর্চওয়ের ভেতর দিয়ে ভক্ত ও দর্শকদের প্রবেশ করতে হবে। পোশাক পরিহিত পুলিশ, নারী পুলিশ ও সাদা পোশাকে পুলিশ সদস্যরা মোতায়েন থাকবে। স্বেচ্ছাসেবকরা আর্মব্যাচ পরিহিত আলাদা পোশাকে নিয়োজিত থাকবে।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর