সংসদ নির্বাচন নিয়ে অপপ্রচার বন্ধে ইসি-ফেসবুক বৈঠক

সংগৃহীত ছবি

সংসদ নির্বাচন নিয়ে অপপ্রচার বন্ধে ইসি-ফেসবুক বৈঠক

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যাতে কোনো অপপ্রচার না ছড়ায়, সেজন্য বৈঠক করেছে নির্বাচন কমিশন ও ফেসবুক। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে শুরু হওয়া বৈঠকটি চলে ঘন্টাব্যাপী।

ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার বাংলাদেশবিষয়ক হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ারের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথের সঙ্গে এই বৈঠক করেন।  

ইসি সূত্রে জানা গেছে, এ বছরের ডিসেম্বর বা আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করতে চায় নির্বাচন কমিশন (ইসি)।

এই নির্বাচনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার রোধে ফেসবুকের প্রতিনিধি দলের সঙ্গে তাদের বৈঠক হয়েছে।  

সম্প্রতি সিঙ্গাপুর থেকে ফেসবুকের তিন সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে এসেছে। রুজান সারওয়ার ছাড়া সংস্থাটির পক্ষে আরও উপস্থিত আছেন এইডান হেই ও এজিনেন ফো। তারা বিভিন্ন প্রচারমূলক কাজে সম্পৃক্ত হতে চান।

এক্ষেত্রে নির্বাচন কমিশনকে তারা কীভাবে সহায়তা দিতে চান মূলত সেই বিষয়েই আলোচনা হয়েছে বলে জানান অশোক কুমার দেবনাথ।  

তিনি বলেন, আমাদের টেকনিক্যাল এক্সপার্টদের সঙ্গে ফেসবুক টিমের একটি বৈঠক হয়েছে। সেখানে তারা আমাদের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। নির্বাচনে অপপ্রচার রোধে তারা আমাদের সহযোগিতা করবেন। ‌আমাদের এখান থেকে একজন নির্ধারণ করা হবে, সর্বক্ষণ ফেসবুকের সঙ্গে যোগাযোগ করবে। আমরা তাদের ডাকিনি, তারা নিজেরাই ইচ্ছে করে বৈঠকে বসতে সিঙ্গাপুর থেকে এসেছে।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়