বিদেশে এমপি আটক দেশের জন্য বিব্রতকর: পররাষ্ট্র মন্ত্রণালয়

বিদেশে এমপি আটক দেশের জন্য বিব্রতকর: পররাষ্ট্র মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক

ওমান সরকারের অনুমতি ছাড়া আয়োজন করা রাজনৈতিক সভায় যোগ দিয়ে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য (এমপি) খাদিজাতুল আনোয়ার সনির আটক হওয়ার মতো ঘটনা দেশের জন্য বিব্রতকর বলে মনে করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।  

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে চট্টগ্রামের সংরক্ষিত মহিলা আসনের ওই সংসদ সদস্যের ওমানে আটক হওয়া নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকেরা। জবাবে মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন বলেন, ‘এই ঘটনাটি আমাদের জন্য বিব্রতকর। ’

ওমানে বাংলাদেশের এমপি আটক, মুচলেকায় মুক্তওমানে বাংলাদেশের এমপি আটক, মুচলেকায় মুক্ত গত মঙ্গলবার স্থানীয় হাফফা হাউস মাসকাট হোটেলে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আয়োজন করা হয় সভাটি।

এমপি সনিসহ আওয়ামী লীগ দলীয় ১৭ ব্যক্তি ওই সভায় যোগ দেন। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সভাটি বন্ধ করে দেয়। আটক করে সবাইকে। পরে ওমানে বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপে মুচলেকা দিয়ে ছাড়া পান সনি।
 

সেহেলী সাবরীন জানান, ওই ঘটনায় আটক আরও ১৬ বাংলাদেশি নাগরিককে দুই দিন পর ছেড়ে দিয়েছে ওমান পুলিশ।  

খাদিজাতুল আনোয়ার সনি ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নে ২০১৯ সালে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হন। তাঁর বাবা চট্টগ্রামের ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য প্রয়াত রফিকুল আনোয়ার।

news24bd.tv/তৌহিদ