সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর : ১৮ জনের নাম উল্লেখ করে মামলা

সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর : ১৮ জনের নাম উল্লেখ করে মামলা

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে ভাঙচুরের ঘটনায় ১৮ জনের নাম উল্লেখ করে শাহবাগ থানায় মামলা করা হয়েছে। এ মামলায় অজ্ঞাত আরও ৪০- ৫০ জনের কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্টে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীদের পাল্টাপাল্টি মিছিল ও হট্টগোলের মধ্যে সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।

শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ মামলার বিষয় নিশ্চিত করে গণমাধ্যমে বলেন, 'হামলা, ভাঙচুর, চুরির ঘটনার অভিযোগে একটি মামলা হয়েছে।

মামলায় আসামি হিসাবে ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০- ৫০ জনের কথা বলা হয়েছে। '

তিনি আরও জানান, সুপ্রিম কোর্ট বারের সহকারী সুপারিন্টেনডেন্ট রফিকুল্লাহ বাদী হয়ে এই মামলাটি করেছেন। সন্ধ্যা পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি বলেও জানান তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলায় ৯ বছর এবং তার স্ত্রী জোবায়দা রহমানের তিন বছরের কারাদণ্ডের রায়ের প্রতিবাদে দুপুরে সংবাদ সম্মেলন শেষে বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মিছিল বের করে।

ওই সময়েই আওয়ামীপন্থী আইনজীবীরাও বিক্ষোভ মিছিল বের করলে বেলা ২টার দিকে আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে দুই পক্ষের মিছিল মুখোমুখি হয়। এসময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি স্লোগান, হট্টগোল ও ধাক্কাধাক্কি থেকে ভাঙচুরের ঘটনা ঘটে।

news24bd.tv/FA

পাঠকপ্রিয়