ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা তামিমের

সংগৃহীত ছবি

ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা তামিমের

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন তামিম ইকবাল। চোটের কারণে ক্যারিয়ারই অনিশ্চতায় পড়ে যাওয়ায় দলের স্বার্থের কথা ভেবে এ ঘোষণা দিলেন তামিম।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তামিম এ ঘোষণা দেন।

তামিম বলেন, ‘দলের স্বার্থে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছি।

এখন ভালো খেলায় মনোযোগ দেবো। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। উনাকে পুরো ব্যাপারটা জানিয়েছি। উনি আমার ব্যাপারটা বুঝেছেন।
এরপরই আমি সিদ্ধান্ত নিয়েছি। ’

অধিনায়কত্ব ছাড়ার কারণ নিয়ে তামিম বলেছেন, ‘ইনজুরি একটা ইস্যু। আমি যে ইনজেকশন দিয়ে এসেছি, সেগুলো হিট অ্যান্ড মিসের মতো। আমি আমার সমস্যাগুলো তাদের কাছে বলেছি। আমি সব সময় বলে এসেছি, আমি সবসময় দলের কথাই আগে ভাবি। আমার মনে হয়েছে, দলের কথা চিন্তা করে আমার সরে যাওয়াটাই সবচেয়ে ভালো হবে। ’

তামিমের ওয়ানডে নেতৃত্ব ছাড়া নিয়ে নাজমুল হাসান বলেছেন, ‘ও যে অধিনায়কত্ব ছেড়ে দিবে, তা আজকেই জানলাম। আমি সব সময় বলে এসেছি, বিশ্বকাপে অধিনায়ক তামিমই থাকবে। তবে ও দলের কথা চিন্তা করে, দেশের কথা চিন্তা করে (ছেড়েছে)। এই যে অনিশ্চয়তা, কোন ম্যাচ খেলবে, কোনটা খেলতে পারবে না, এই জিনিসটা ওকেও পীড়া দিচ্ছে। সামনে বিশ্বকাপ, এশিয়া কাপ-তাই ও নিজে থেকেই সিদ্ধান্ত নিয়েছে। ’

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে শেষে আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। এই ঘোষণার পরের দিনই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তামিম। পরে পরিবার নিয়ে ছুটি কাটাতে যান দুবাইয়ে। এরপর সেখান থেকে পিঠের চিকিৎসা করাতে ইংল্যান্ড যান তামিম।  

ইংল্যান্ড থেকে চিকিৎসা নিয়ে ফিরেই বোর্ডের শীর্ষ কর্তাদের সঙ্গে বসার কথা ছিল তামিমের। সেই কথা অনুযায়ী, আজ নাজমুল হাসান এবং জালাল ইউনুসের সঙ্গে বসে নিজের ইনজুরি আপডেট ও অধিনায়কত্ব ছাড়া নিয়ে আলোচনা করেন এই ক্রিকেটার।    

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়