দুর্নীতি মামলায় ইমরান খানের তিন বছরের কারাদণ্ড, লাহোর থেকে গ্রেপ্তার

দুর্নীতি মামলায় ইমরান খানের তিন বছরের কারাদণ্ড, লাহোর থেকে গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি জেলা ও দায়রা আদালত। আলোচিত তোশাখানা দুর্নীতি মামলায় তাকে এ কারাদণ্ড দেয়া হয়।

শনিবার ডন জানায়, কারাদণ্ড ঘোষণার পর তাৎক্ষণিকভাবে তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত। এরপর লাহোরের জামান পার্কের বাসভবন থেকে পাঞ্জাব পুলিশ তাকে গ্রেপ্তার করে।

তোশাখানা থেকে উপহার নেয়ার বিষয়টি গোপন রাখার জন্য আদালত ইমরানকে আরও ১ লক্ষ রুপি জরিমানা আরোপ করেন। এসময় আদালতে সাবেক এ প্রধানমন্ত্রী অনুপস্থিত ছিলেন। সেইসাথে তার কোনো আইনজীবীও আদালতে উপস্থিত ছিলেন না।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসজে) হুমায়ুন দিলাওয়ার রায় দেন।

রায়ে বিচারক বলেন, 'ইমরান খান ইচ্ছাকৃতভাবে ইসিপিতে (তোশাখানা উপহারের) জাল বিবরণ জমা দিয়েছেন এবং দুর্নীতির জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। ' নির্বাচনী আইনের ১৭৪ ধারায় পিটিআই প্রধানকে তিন বছরের কারাদণ্ড প্রদান করা হলো।

এডিএসজে দিলাওয়ার আরও নির্দেশ দেন, আদালতের আদেশ কার্যকর করার জন্য আদেশের একটি অনুলিপি ইসলামাবাদের পুলিশ প্রধানের কাছে পাঠাতে হবে।

শুনানি শুরু হয় সকাল ৮টা ৩০ মিনিটের সময়ে। এসময় ইমরানের আইনজীবীদের অনুপস্থিতিতে বিচারক বারবার বিরক্তি প্রকাশ করেছিলেন। তিনি অবশ্য আসামিপক্ষের আইনজীবীকে আদালতে হাজির হওয়ার একাধিক সুযোগ দেন। অবশেষে দুপুর সাড়ে ১২টায় এএসডিজে দিলাওয়ার রায় ঘোষণা করেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক