লুটপাটের জন্য সরকারের কেয়ামত পর্যন্ত জেল হওয়া উচিত

গণতন্ত্র মঞ্চের প্রতিবাদ সমাবেশে নেতারা

লুটপাটের জন্য সরকারের কেয়ামত পর্যন্ত জেল হওয়া উচিত

নিজস্ব প্রতিবেদক

সরকার পতনের ১ দফা দাবিতে ভাসানি অনুসারী পরিষদের যুগ্ম আহবায়ক গণতন্ত্র মঞ্চের নেতা ড. আবু ইউসুফসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ।

শনিবারের সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আওয়ামী লীগ এখন টাকার বাক্স গোছাতে ব্যস্ত। ১৫ বছরে তারা দেশের থেকে যত টাকা লুট করেছে তা গোছাতে ব্যস্ত। খালেদা জিয়ার ২ কোটি টাকার জন্য জেল হলে, এই সরকারের লুটপাটের জন্য কেয়ামত পর্যন্ত জেল হওয়া উচিত।

সরকার উচ্চ আদালতকে ব্যবহার করছে। আগামী ৮ আগস্ট থেকে নতুন কর্মসূচি থেকে আখেরি লড়াইয়ের জন্য প্রস্তুত হবে।  

এসময় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, জাতিসংঘ এরইমধ্যে পুলিশকে হুঁশিয়ার করে দিয়েছে। প্রধানমন্ত্রী মুদ্রা পাচারকারীদের মদদ দেন।

সরকারের থেকে বিশ্ব মুখ ফিরিয়ে নিয়েছে। রাশেদ, মেননরা চীনে গিয়ে এই সরকারকে টিকিয়ে রাখার জন্য। পুলিশ ছাড়া গুণ্ডারা আসেন, পথে আপনাদের মোকাবেলা করা হবে। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করছি। আমাদের মোকাবেলা করার ক্ষমতা নেই। আগেই ক্ষমতা ছাড়ুন, নয়তো করুণ পরিণতি অপেক্ষা করছে। এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না।

জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেন, বাংলাদেশ এখন পুরাটাই কারাগার হয়ে গেছে। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে তা পাগলেও বিশ্বাস করে না। সকল নেতাকর্মীদের মুক্তি দেওয়ার কথা বলেন। সামনের দিন খুব খারাপ আসতেছে। রাস্তাঘাটে মানুষ এই সরকারকে ধরবে।

সমাবেশে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মতিন বলেন, দেশের মানুষ আতঙ্কে আছে। সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন চায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট। মানুষ যাতে অবাধে ভোট দিতে পারে সেই ব্যবস্থা চায়। নির্বাচন কমিশনের হাত পা বেঁধে রাখা হয়েছে। নির্বাচন কমিশনকে ক্ষমতা ব্যবহার করার স্বাধীনতা দিতে হবে।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ অন্যান্যরা।

news24bd.tv/FA