তোমাদের সন্তানদের জন্য লড়ছি, ঘরে বসে থাকবে না: ইমরান খান

তোমাদের সন্তানদের জন্য লড়ছি, ঘরে বসে থাকবে না: ইমরান খান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে একটি দুর্নীতির মামলায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। শনিবার আদালতে এ রায় ঘোষণার পর ইমরান খানকে তার লাহোরের বাসভবন থেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়ে দেয় পুলিশ।

তবে গ্রেফতারের আগেই নিজ সমর্থক ও দেশবাসীর উদ্দেশে একটি ভিডিও বার্তা দেন ইমরান খান। ওই ভিডিও বার্তায় দেশের জনগণকে বাড়িতে নীরবে বসে না থাকার আহ্বান জানান সাবেক প্রধানমন্ত্রী।

 

তিনি বলেন, ‘আমি আমার নয়, তুমি এবং তোমার সন্তানদের জন্য লড়াই করছি। আমি তোমারদের অনুরোধ করছি, ন্যায়ের জন্য লড়াইয়ে তোমরা শামিল হও। ’

নিজের টুইটার একাউন্ট থেকে পোস্ট করা ওই ভিডিও বার্তার বিষয়ে ইমরান কয়েক লাইন ভূমিকাও লিখেছেন। এতে তিনি জানান, তাকে যে গ্রেফতার করা হবে—তা আগে থেকেই ধারণা করা হচ্ছিল।

তিনি লিখেছেন, ‘আমি গ্রেফতার হওয়ার আগ মুহূর্তে এই ভিডিওটি ধারণ করছি। ’

গ্রেফতারের বিষয়টিকে লন্ডনের পরিকল্পনার একটি পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করেন ইমরান এবং সমর্থকদের শান্তিপূর্ণ, অবিচল ও শক্ত থাকার আহ্বান জানান তিনি।

একটি টুইট বার্তায় পিটিআইয়ের পাঞ্জাব শাখার নেতা–কর্মীরা দলীয় প্রধানকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। ইমরান খানকে কোট লাখপাত কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে বলেও জানানো হয় ওই টুইটে।  

৯ মে এর পর দ্বিতীয়বারের মতো গ্রেফতার হলেন ইমরান খান। ইসলাবামাদের আদালতে তোশাখানা মামলার রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন না তিনি। তার আইনজীবীরাও অনুপস্থিত ছিলেন। ওই মামলায় ইমরানের তিন বছরের কারাদণ্ডের পাশাপাশি ১ লাখ পাকিস্তানি রুপি জরিমানাও করা হয়েছে।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক