সাকিব নাকি লিটন, অধিনায়ক হিসেবে কাকে চান সুজন?

সংগৃহীত ছবি

সাকিব নাকি লিটন, অধিনায়ক হিসেবে কাকে চান সুজন?

অনলাইন ডেস্ক

তামিম ইকবালের পর কে হচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের পরবর্তী অধিনায়ক? এই ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছেন সাকিব আল হাসান। যিনি বাকি দুই ফরম্যাটেও জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন। নেতৃত্বের দৌড়ে আছেন লিটন কুমার দাস এবং মেহেদি হাসান মিরাজ। তবে জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের চাওয়া, সাকিব আল হাসানই ওয়ানডে দলের দায়িত্ব নিক।

তবে লিটন অধিনায়ক হলেও সুজনের আপত্তি নেই। শনিবার (৫ আগস্ট)মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হন খালেদ মাহমুদ সুজন। পরবর্তী ওয়ানডে অধিনায়ক বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি এখন লিটন দাসকে কীভাবে বলব লিটন দাস নয়, লিটন ভারতের বিপক্ষে সিরিজ জিতিয়েছে। কিন্তু সাকিব তো অবশ্যই এখানে এগিয়ে থাকবে।

সাকিবের মাথা, সাকিবের অধিনায়কত্বের অভিজ্ঞতা, সবকিছু তো অনেক বেশি। তারপরও আমি লিটনকে ছোট করতে চাই না। সে ভালো কাজ করেছে। ’

লিটন দাসের চেয়ে বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিবকে এগিয়ে রাখার পেছনে যুক্তিও দিয়েছেন সুজন।

তিনি বলেন, ‘আমি মনে করি, যে দলে সাকিব আছে...আমার ব্যক্তিগত মতামত, আমি হলে হয়তো সাকিবের কথাই চিন্তা করতাম। লিটন, শান্ত, মিরাজ এরা তৈরি হবে। এদেরই অধিনায়কত্ব করতে হবে। এদের হাতেই আর্মব্যান্ড যাবে। তামিম করবে না, সাকিব একসময় অবসরে যাবে।

একসময় মুশফিক অবসরে যাবে। তখন এরাই সিনিয়র হবে। ’ তিনি আরও বলেন, ‘লিটনকে (নেতৃত্ব) দিলে যে খুব বড় সমস্যা হবে, তা নয়। সাকিবকে আমি ব্যক্তিগতভাবে চিনি। আমার মনে হয় না সাকিবের কাছে এসব কোনো বিষয় হবে। আমি জানি, লিটনকে অনেক বেশি সাহায্য করবে সাকিব। যদি বোর্ড মনে করে লিটন, তাহলে কোনো সমস্যা নেই। লিটন যে প্রস্তুত নয়, এটা বলাও ঠিক হবে না। ক্লাব লেভেল খেলেছে, জাতীয় দলে খেলছে, তার অভিজ্ঞতাটাও অনেক ভালো। যেহেতু ভারতের বিপক্ষে সিরিজ জিতেছি, তাই লিটনের কথা বারবার আসবে। কিন্তু এখনো সাকিব যেহেতু আছে, আমার মনে হয় আমাদের হাতে খুব ভালো একটা চয়েস আছে। ’

news24bd.tv/আইএএম