কবে, কখন, কোথায় থাকবে বিশ্বকাপ ট্রফি

সংগৃহীত ছবি

বুধবার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শন

কবে, কখন, কোথায় থাকবে বিশ্বকাপ ট্রফি

অনলাইন ডেস্ক

ভারতে বিশ্বকাপের পর্দা ওঠার আগে ভ্রমণে আছে ট্রফি। এরই ধারাবাহিকতায় আজ রোববার মধ্যরাতে এই ট্রফি বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে। বিশ্বকাপ ট্রফি আগামী তিন দিন থাকবে বাংলাদেশে। এ সময়ে দেশের বিভিন্ন স্থানে এটি প্রদর্শনের জন্য রাখা হবে।

বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসার পরে এটিকে সর্বপ্রথম নেওয়া হবে ঐতিহ্যবাহী স্থান পদ্মা সেতুতে। আগামীকাল সোমবার দর্শনীয় স্থান হিসেবে পদ্মা সেতুতে চলবে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পদ্মাসেতু সফর শেষে ট্রফিটি রাখা হবে হোটেলে।

মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে নেওয়া হবে। সেখানে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দেওয়া হবে ক্রিকেটার, বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের। এরপর শেষ দিন বুধবার ঢাকার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফি প্রদর্শন করা হবে।

অধিক সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় বিসিবি। নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন। এজন্য কোনো টিকিট লাগবে না।  

আইসিসির ক্যাম্পেইন হিসেবে বাংলাদেশের পদ্মাসেতুতে প্রথমে আনুষ্ঠানিক ফটোসেশন হবে বিশ্বকাপ ট্রফির। মাওয়া প্রান্তে বিকেল ৩টা পর্যন্ত চলবে প্রাথমিক সফর। পরদিন মিরপুরে সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং শেষদিন বসুন্ধরায় সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

news24bd.tv/SHS