মেরিনারদের নিজস্ব ভবনের নির্মাণ কাজ শুরু

প্রতীকী ছবি

মেরিনারদের নিজস্ব ভবনের নির্মাণ কাজ শুরু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মেরিনারদের নিজস্ব ভবন ‘বিএমএস টাওয়ার’ এর নির্মাণ কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর বারিধারায় বহুতলবিশিষ্ট এই ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। এটি বাংলাদেশ মেরিনার্স সোসাইটির উদ্যোগে নির্মিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ মেরিনার্স সোসাইটির সভাপতি ইঞ্জিনিয়ার এম এ রশিদ।

তিনি বলেন, মেরিনারদের কর্মসংস্থান সৃষ্টি, বিদেশে আটক মেরিনারদের দেশে প্রত্যাবর্তন, মেরিনারদের বিপদে আর্থিক সহায়তা এবং উচ্চশিক্ষায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এ সোসাইটি। মেরিনারদের বেশ কিছু সমস্যা তুলে ধরে তা সমাধানে সরকারের সহযোগিতা কামনা করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, মেরিনার্স সোসাইটির বর্তমান দেড় হাজার সদস্য ও আগামীতে যারা এ সোসাইটির সদস্য হবেন তারা এ ভবনের সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন।

নির্মিতব্য এই ভবনে থাকবে- পাঠাগার, কনফারেন্স হল, মিটিং রুম, ট্রেনিং রুম, অফিসরুম, ব্যায়ামাগার, সুইমিংপুল, বিনোদন সেন্টার, শপিং সেন্টার, রেস্টহাউজ, রেস্টুরেন্ট, স্টুডিও-অ্যাপার্টমেন্ট, মেরিটাইম মিউজিয়াম, হেলথ সেন্টার, হেল্প সেন্টার, উপাসনালয় ও কারপার্কিং।

ছাদের উপরে থাকবে মনোরম সিটিভিউ গ্রিনগার্ডেন ও পেডেস্টাল-বাইনোকুলারসহ অবজারভেশন ডেক। প্রতিটি মেরিনার্স অর্গানাইজেশনের জন্য এই কমপ্লেক্সে সব ধরনের সুযোগ-সুবিধাসহ নির্ধারিত আয়তনের অফিস স্পেস থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মেরিনার্স সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মোখলেসুর রহমান ঢালী, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রইসউদ্দীন, আজীবন সদস্য এম এ বাতেন, নৌপরিবহন সচিব আব্দুস সামাদ প্রমুখ।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর