রোনালদোর গোলে ৪২ বছরে যে কীর্তি প্রথম গড়লো আল নাসর 

সংগৃহীত ছবি

রোনালদোর গোলে ৪২ বছরে যে কীর্তি প্রথম গড়লো আল নাসর 

অনলাইন ডেস্ক

আরব ক্লাব চ্যাম্পিয়নস লিগ শুরু হয় ১৯৮১ সালে। যেখানে আগে কখনো ফাইনালে খেলা হয়নি সৌদি আরবের ক্লাব আল নাসরের। তবে ক্রিশ্চিয়ানো রোনালদো কল্যাণে প্রথমবার এই কীর্তি গড়লো আল নাসর। গতকাল রোনালদোর গোলেই প্রথমবার আরব ক্লাব চ্যাম্পিয়নস লিগের ফাইনালের উঠেছে সৌদির ক্লাবটি।

 

গতকাল প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে সেমিফাইনালে ইরাকের ক্লাব আল শোরতার বিপক্ষে ১-০ গোলের জয় পায় আল নাসর। ৭৫ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করে দলকে ফাইনালের টিকিট এনে দেন রোনালদো।

ফাইনালে ওঠার লড়াইয়ে এদিন শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে একের পর এক আক্রমণে যায় আল নাসর। প্রথমার্ধের বেশিরভাগ সময়ই বল ছিল আল শোরতার ডি-বক্সের আশপাশে।

মাঝেমধ্যে প্রতি-আক্রমণ থেকে দলটি সুযোগ তৈরির চেষ্টা করলেও আল নাসরের জমাট রক্ষণের ফাঁদ এড়ানো কোনোভাবেই সম্ভব হচ্ছিল না। আল নাসরের আক্রমণের তোপে একরকম কোণঠাসা হয়ে ছিল ইরাকি ক্লাবটি।

পেনাল্টি থেকে ম্যাচ ভাগ্য গড়ে দেওয়া গোলটির আগে প্রথমার্ধেও একবার গোল করেছিলেন রোনালদো। তবে ম্যাচের ৩১ মিনিটে তার গোলটি অফসাইডের কারণে বাতিল করা হয়। ফলে প্রথমার্ধ গোলশূন্য থেকেই শেষ করতে হয় আল নাসরকে। দ্বিতীয়ার্ধে তাই আক্রমণের ধাঁর বাড়ায় রিয়াদের ক্লাবটি। ম্যা চের ৭১ মিনিটে দারুণভাবে ডি-বক্সে ঢুকেও পোস্টের অনেক ওপর দিয়ে বল মেরে সুযোগ নষ্ট করেন মানে। একটু পর সেই মানে ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হলে পেনাল্টি থেকে সুযোগ আসে আল নাসরের সামনে। স্পট কিক থেকে ভুল করেননি রোনালদো।  

শেষ দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল রোনালদোর সামনে। কিন্তু নিজের ও দলের দ্বিতীয় গোলটি আদায় করতে পারেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এই পর্তুগিজ তারকার ক্লাব।

আগামী ১৩ আগস্ট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। সেখানে নাসরের প্রতিপক্ষ আল হিলাল।

news24bd.tv/SHS