বন্যার পানিতে ভেসে আসা অজগর পটিয়ার লোকালয়ে

সংগৃহীত ছবি

বন্যার পানিতে ভেসে আসা অজগর পটিয়ার লোকালয়ে

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

টানা সাত দিনের অতি ভারী বৃষ্টি আর পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যার কবলে পড়েছে দক্ষিণ চট্টগ্রামের প্রায় আট লাখ মানুষ। এতে মানুষের পাশাপাশি পশু-পাখি ও বনাঞ্চলের অজগর সাপও দিশেহারা হয়ে পানিতে দিক্বিদিক ছুটছে বাঁচার জন্য।  ঠিক এ সময়ে চট্টগ্রামের পটিয়া উপজেলার বন্যা কবলিত আশিয়া ইউনিয়নে পাহাড়ি ঢলে ভেসে আসা ৬ ফুট দৈর্ঘ্যের একটি আস্ত অজগর উদ্ধার করা হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় আশিয়া ইউনিয়নের কেরিন্জা খালের এক মৎস শিকারীর জালে অজগরটি আটকে আছে দেখে জীবিত উদ্ধার করা হয়।

 

স্থানীয় কফিল উদ্দিন রাজু নামের এক যুবক আশিয়া এলাকার তার নিজ বাড়িতে বন্যার পানি মাড়িয়ে আসার পথে দেখতে পান জালে আটকানো বিশালাকার অজগরটি। এসময় সে চিৎকার করতে থাকেন। তার চিৎকারে সেখানে থাকা আশপাশের লোকজন সাপটিকে মারতে চাইলে যুবক রাজু তাদের বাধা দেন। তখন সবাই মিলে আটকানো অজগরটি কৌশলে উদ্ধার করে পটিয়া থানায় নিয়ে আসেন।

 

এসময় পটিয়া থানা পুলিশ বন বিভাগের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করলে তারা এমদাদ হোসেন নান্নু নামে স্নেক রেসকিউ টিমের একজন প্রতিনিধিকে থানায় পাঠান।  

এমদাদ হোসেন বলেন, উদ্ধারকৃত অজগর সাপটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাইদগাঁও বনাঞ্চলে রাতেই অবমুক্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে টানা বৃষ্টিতে পাহাড় থেকে নেমে আসা ঢলে অজগর সাপটি ভেসে আসতে পারে।

news24bd.tv/SHS