তৃতীয় লিঙ্গের চাঁদাবাজিতে অতিষ্ঠ মোহাম্মদপুরবাসী

'পুলিশকে মারতেও পিছ পা হয় না তারা'

তৃতীয় লিঙ্গের চাঁদাবাজিতে অতিষ্ঠ মোহাম্মদপুরবাসী

নিজস্ব প্রতিবেদক

তৃতীয় লিঙ্গের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন মোহাম্মদপুরের বাসিন্দারা। কারও বিয়ের অনুষ্ঠান হলে কিংবা সন্তান জন্ম নিলেই বাসায় হাজির হয় এরা। দাবি করে ১০ থেকে ২০ হাজার টাকা চাঁদা। কেউ না দিলেই চালায় হামলা।

বৃহস্পতিবার সকালেও রাজধানীর মোহাম্মদী হোমসে গিয়ে চাঁদা দাবি করে পুরো টাকা না দেয়ায় ঔই বাড়ির বাসিন্দা ও নিরাপত্তা প্রহরীদের মারধর করে তারা। পরে পুলিশে খবর দিলে চাঁদাবাজির সময় হাতেনাতে গ্রেপ্তার করা হয় হিজড়া সর্দার জুলিসহ ১০ জনকে।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, বাসার নিচে ঔই বাসার এক বাসিন্দাদের কাছে চাঁদা দাবি করছে হিজড়াদের একটি গ্রুপ। হঠাতই কিছু বুঝে ওঠার আগে ঔই বাসিন্দাকে মারধর শুরু করে হিজড়ারা।

বাধা দিলে বাসার দারোয়ানকে মারধর করে তারা।

দারোয়ান জানায়, এই বাসায় ৭ তলায় বাচ্চা হয়েছে জানিয়ে বাসায় ঢুকতে চায় তারা। পরে বাধা দিলে ভাঙচুর করে বাসায় ঢোকে তারা।

পরে খবর দেয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে আসলে তাদের ওপরও চড়াও হয় হিজড়ারা। এক পর্যায়ে মারমুখী হয় তারা। পরে হিজরার সর্দার জুলিসহ ১০ জনকে আটক করে থানায় নেয় পুলিশ।

এলাকাবাসীর অভিযোগ, কারও বিয়ের অনুষ্ঠান হলে কিংবা সন্তান জন্ম নিলেই বাসায় হাজির হয় এরা। ১০ থেকে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে এরা। কেউ দিতে না চাইলেই হামলা, এমনকি বিবস্ত্রও করে তারা।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুল হক ভুঞা জানান, এ ঘটনায় ভুক্তভোগী থানায় চাঁদাবাজি, মারধর, ভয়ভীতি দেখানোর অভিযোগে আটক হিজরাদের বিরুদ্ধে মামলা করেছেন। পরে সেই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এই কর্মকর্তা জানান, এদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। এরা পুলিশকে মারতেও পিছ পা হয় না। এই গ্রুপ যারা নিয়ন্ত্রণ করে সেই গড ফাদারদেরও গ্রেপ্তার করা হবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক