জো বাইডেনকে হুমকি দেয়া ব্যক্তিকে গুলি করে হত্যা

জো বাইডেনকে হুমকি দেয়া ব্যক্তিকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে হুমকি দেয়া এক ব্যক্তিকে গ্রেপ্তার করতে গিয়ে গুলি করে হত্যা করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই।

বুধবার (৯ আগস্ট) উতাহ রাজ্যে ক্রেইগ রবার্টসন নামে ওই ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে তাকে গুলি করে হত্যা করে এফবিআই’র সদস্যরা।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, ফেসবুকে প্রেসিডেন্ট জো বাইডেনকে হুমকি দিয়ে পোস্ট করায় ওই ব্যক্তিকে গ্রেপ্তার করতে উতাহ রাজ্যে তার বাড়িতে অভিযান চালানো হয়। এসময় রবার্টসন এফবিআই সদস্যদের দিকে বন্দুক তাক করলে এফবিআই সোয়াট এজেন্ট তাকে গুলি করার নির্দেশ দেন।

নিহত ক্রেইগ রবার্টসনের বিরুদ্ধে ফেডারেল আইনে তিনটি অভিযোগ আনা হয়। যার মধ্যে রাষ্ট্রপতির বিরুদ্ধে হুমকি ও ফেডারেল কর্মকর্তাদের বিরুদ্ধে প্রভাব খাটানোর অভিযোগ রয়েছে। তদন্তকারী কর্মকর্তারা জানান, রবার্টসনের কাছে একটি স্নাইপার রাইফেলসহ আরও আগ্নেয়াস্ত্র ছিলো।

বুধবার সন্ধ্যায় প্রেসিডেন্ট বাইডেনের উতাহ সফরের ঠিক আগ মুহূর্তেই এ ঘটনা ঘটে।

ঠিক সেসময়েই নিহত রবার্টসন একটি পোস্ট করেন। এতে তিনি লেখেন, 'শুনলাম বাইডেন নাকি উতাহ আসছেন। আমার পুরানো গিলি স্যুটটা বের করছি এবং এম ২৪ স্নাইপার রাইফেলের ধুলো পরিষ্কার করছি। স্বাগতম। '

রবার্টসন সম্প্রতি কয়েক মাসে অন্যান্য ডেমোক্র্যাটিক রাজনীতিবিদ এবং প্রসিকিউটরদের বিরুদ্ধেও অনলাইন হুমকিমূলক পোস্ট করেছেন। বিশেষ করে যারা সাবেক রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছিলো।

সোমবারের আরেক পোস্টে রবার্টসন লেখেন, 'হে এফবিআই। তোমরা এখনও আমার সোশ্যাল মিডিয়া পর্যবেক্ষণ করছো? আমি নিশ্চিত যে তোমরা আমার মুখোমুখি হলে আমার হাতে তখন একটি লোড করা বন্দুক থাকবে। '

প্রতিবেদনে আরও বলা হয়, রবার্টসনকে গুলি করে হত্যার ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে অস্বীকার করেছে এফবিআই। তল্লাশি অভিযান চালানো হয় বুধবার স্থানীয় সময় সকাল ৬টা ১৫ মিনিটে। রবার্টসনের বাড়ি উতাহ রাজ্যের সল্ট লেক সিটি থেকে প্রায় ৬৫ কিলোমিটার দক্ষিণে।

news24bd.tv/FA