টঙ্গীতে ট্রেনে হামলা-ছিনতাই, আটক ৯

সংগৃহীত ছবি

টঙ্গীতে ট্রেনে হামলা-ছিনতাই, আটক ৯

অনলাইন ডেস্ক

টঙ্গী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে গতকাল বৃহস্পতিবার রাতে এক ট্রেনে হামলা ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এতে ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শকসহ (টিটিই) কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনার দায়ে ৯ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে টঙ্গী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে প্রবেশের অপেক্ষায় থাকা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে ছিনতাই ও হামলার এই ঘটনা ঘটে।

স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা যায়, টঙ্গী রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে (আকিজ বেকার্সের পেছনে) চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি থেমে যায়। সে সময় হঠাৎ ট্রেনটিকে লক্ষ্য করে দুর্বৃত্তেরা ঢিল ছুঁড়তে থাকে। এ সময় ভয়ে যাত্রীরা দরজা-জানালা বন্ধ করে ছোটাছুটি শুরু করেন।

কেউ কেউ ট্রেনের মেঝেতে শুয়ে পড়েন।

এতে বেশ কয়েকজন যাত্রী আহত হন। এ সময় ট্রেনের এক টিটিইকে ছুরি দিয়ে আঘাত করা হলে তার হাত থেকে রক্ত পড়ে। আহত টিটিইর নাম জানা যায়নি।

ট্রেনের এক যাত্রী বলেন, ট্রেনটি আউটার সিগন্যালে দাঁড়িয়ে গেলে এক যাত্রী ট্রেন থেকে নেমে প্রাকৃতিক কাজ সারতে গেলে জঙ্গল থেকে তিনজন ছেলে ছুরি দেখিয়ে তার কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেয়। এরপর তারা ট্রেনে ইটপাথর মারতে থাকে। এ সময় অনেকেই আহত হন।

টঙ্গী রেলওয়ে জংশনের দায়িত্বে থাকা স্টেশন মাস্টার তৌহিদুল ইসলাম বলেন, আউটার সিগন্যালে ট্রেনটি দাঁড়ানোর কিছু সময় পর জানতে পারি কয়েকটি বগিতে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। কিছু বগিতে সন্ত্রাসীরা ঢুকতে না পেরে ইটপাটকেল নিক্ষেপ করেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ট্রেনটি স্টেশনে নিয়ে আসি।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা জানান, ৯৯৯-এ একজন যাত্রীর ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তবে কাউকে পাওয়া যায়নি।

news24bd.tv/SHS