এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

অনলাইন ডেস্ক

সব জল্পনা-কল্পনা শেষে জানা গেছে, বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক হয়েছেন সাকিব আল হাসান। আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আজ শুক্রবার (১১ আগস্ট) আনুষ্ঠানিকভাবে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে এই অভিজ্ঞ অলরাউন্ডারকে।

আজ শুক্রবার (১১ আগস্ট) দুপুরে নিজের বাসায় এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য সাকিবকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আগে থেকেই বাংলাদেশের টেস্ট ও টি২০ দলের অধিনায়ক সাকিব। তামিম ইকবাল ওয়ানডের অধিনায়কত্ব ছাড়ার পর এই দায়িত্ব তার কাঁধে বর্তানোয় তিন ফরম্যাটেই দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে তাকে।

সাকিবকে নতুন ওয়ানডে হিসেবে ঘোষণা দিয়ে নাজমুল হাসান বলেন, ‘এশিয়া কাপ ও বিশ্বকাপের সাকিবকে অধিনায়ক করা হয়েছে। বিশ্বকাপ ও এশিয়া কাপের দল আগামীকাল ঘোষণা করা হবে।

আপাতত এশিয়া কাপের ১৭ জনের দল দেবেন নির্বাচকেরা। ’

গত ৩ আগস্ট বিসিবির সঙ্গে বৈঠক শেষে পাপনের বাসভবনের গ্যারেজে সংবাদ সম্মেলন করেন তামিম ইকবাল ওয়ানডের দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে নিয়মিত অধিনায়কের সরে দাঁড়ানোয় বিপদেই পড়ে বিসিবি। পরে এক বোর্ড সভায় নাজমুল হাসানকে নতুন অধিনায়ক খোঁজার দায়িত্ব দেন পরিচালকরা। যার ধারাবাহিকতায় আজ নতুন অধিনায়কের নাম ঘোষণা করলেন বিসিবি সভাপতি।

নতুন ওয়ানডে অধিনায়ক হওয়ার দৌড়ে সাকিবের সঙ্গে উচ্চারিত হচ্ছিল মেহেদী হাসান মিরাজ ও লিটন দাসের নাম। বিসিবি কালক্ষেপণ করছিল বলে অনেকের ধারণা ছিল, সাকিব হয়তো টেস্ট-টি২০'র সঙ্গে ওয়ানডে দলের দায়িত্ব নিতে চাচ্ছেন না। তবে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো মেগা ইভেন্টের আগে দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারকেই অধিনায়কের চেয়ারে বসালো বিসিবি।

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়