'আইন ব্যবহার করে সরকার বেআইনি কাজ করছে'

'আইন ব্যবহার করে সরকার বেআইনি কাজ করছে'

অনলাইন ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার আইনকে ব্যবহার করে সব ধরনের বেআইনি কাজ করে যাচ্ছে। অসাংবিধানিকভাবে সংবিধানকে সংশোধন করেছে।

শুক্রবার (১১ আগস্ট) ঢাকা রি‌পোর্টার্স ইউনিটি‌র নসরুল হামিদ মিলনায়তনে জিয়া প‌রিষ‌দ আয়োজিত এক প্রতিবাদ সভায় তি‌নি এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, তারেক রহমান ও জোবায়দা রহমানের বিষয়ে দেওয়া রায় বিচার বিভাগের তা বাংলাদেশের কেউ বিশ্বাস করে না।

এই রায়টি হচ্ছে একটি ফ্যাসিস্ট রেজিমেন্টের রায়।

তিনি বলেন, জিয়াউর রহমান, খালেদা জিয়া বাংলাদেশের যে মুক্তবাজার অর্থনীতি তৈরি করেছিলেন এবং এর মাধ্যমে বাংলাদেশের সাধারণ মানুষকে অর্থনীতিতে অংশীদার করেছিলেন, সেই অর্থনীতি তো লুটপাটের রাজত্ব হতে পারবে না। এ জন্য তারা ‘আওয়ামী মডেল অফ ইকোনমিক্স’ তৈরি করেছে। এটি আপনারা বিশ্বের আর কোথাও পাবেন না।

আমীর খসরু বলেন, বিএনপির একার পক্ষে রাষ্ট্র মেরামত করা সম্ভব না। এর জন্য জাতীয় সরকার লাগবে। জাতীয় ঐক্য লাগবে এবং রাষ্ট্রের জন্য যে ৩১ দফা তারেক রহমান জাতির সামনে উত্থাপন করেছেন, সেগুলো বাস্তবায়ন করতে হবে। রাষ্ট্রক্ষমতা যারা দখল করে বসে আছে, তাদেরকে বিদায় করতে হবে।

বিএনপির এ নেতা বলেন, গণতন্ত্রকে হত্যার জন্য, ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় থাকতে পুলিশ তাদের এক্সটেনশন হিসেবে কাজ করছে।

জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ওবায়েদ ইসলাম, গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলন প্রমুখ।

এই রকম আরও টপিক