প্রথম দিনে কত আয় করলো রজনীকান্তের ‘জেলার’?

সংগৃহীত ছবি

প্রথম দিনে কত আয় করলো রজনীকান্তের ‘জেলার’?

অনলাইন ডেস্ক

ভারতের দক্ষিণী সিনেমার সুপারস্টার রজনীকান্তের সিনেমা ‘জেলার’ মুক্তির আগে থেকে ভক্তদের উন্মাদনা ছিল চরমে। আর সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার তামিলনাড়ুর ৪০০টি স্ক্রিনসহ বিশ্বব্যাপী ৪ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে সিনেমাটি। আর প্রথমদিনেই বক্সঅফিসে বাজিমাত করল সিনেমাটি।

ভারতীয় ট্রেড এনালিষ্টরা জানিয়েছে , ভারতে একদিনেই এই সিনেমার আয় করেছে ৪৮ দশমকি ৩৫ কোটি রুপি।

বৃহস্পতিবার এই সিনেমার মোট আয় ছিল কোটি ৯২ কোটি রুপি। এর মধ্যে তামিলনাড়ু থেকে ২৩ কোটি, কর্ণাটক থেকে ১১ কোটি, কেরালা থেকে ৫ কোটি, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা থেকে ১০ কোটি এবং অন্যান্য রাজ্য থেকে ৩ কোটি রুপি।

সিনেমাটি তামিলনাড়ু এবং কেরালায় ২০২৩ সালের সবচেয়ে বড় উদ্বোধনী রেকর্ড করেছে বলে জানা গেছে। অন্যদিকে, এটি কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় যেকোনো তামিল সিনেমার জন্য সর্বোচ্চ ওপেনিং রেকর্ড করেছে।

শুধু তাই নয়, ‘জেলার’ এই বছর ভারতে তামিল চলচ্চিত্রের জন্য সর্বোচ্চ উদ্বোধনী দিনে মোট সংগ্রহ রেকর্ড করেছেন।

প্রসঙ্গত, দক্ষিণ ভারতের বেশ কয়েকটি কোম্পানি ‘জেলার’-এর মুক্তির জন্য গতকাল ছুটি ঘোষণা করেছিল। এর মধ্যে চেন্নাই, মাদুরাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, থাঞ্জাভুর, বিশাখাপত্তনম, মাইসুরু, ইলোর, তিরুবনন্তপুরম এবং কোচির মতো শহরের অফিসগুলোও ছুটি ঘোষণা করেছে। অনেক বড় কোম্পানি তাদের কর্মীদের বিনামূল্যে টিকিট তুলে দিয়েছিল যাতে তারা সিনেমাটি দেখতে পারেন।

দুই বছর পর ফের বড়পর্দায় ফিরছেন রজনীকান্ত। ফলে অনুরাগীদের উন্মাদনার আঁচ বেশি হবে তা বলাই বাহুল্য। অ্যাকশনে ভরপুর মনোরঞ্জক এই সিনেমার পরিচালক নেলসন দিলীপ কুমার।

News24bd.tv/AA