ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করছে বিএনপি: আমু

ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করছে বিএনপি: আমু

অনলাইন ডেস্ক

বিএনপি নির্বাচনকে ভয় পায়, গণতন্ত্রকে ভয় পায়, ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করছে বলে মনে করছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এ দেশের রাজনীতিতে হত্যা, ক্যু ষড়যন্ত্রের সূচনা করেছিল। তারা (বিএনপি) গণতন্ত্রের পেছনে ছুরিকাঘাত করে আবারও ক্ষমতায় আসতে চায়।

শুক্রবার বিকেলে ঢাকা উত্তরার আমিন কমপ্লেক্সের সামনে ঢাকা মহানগর উত্তর ১৪ দল আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কারো দয়ায় শেখ হাসিনা ক্ষমতা আসেননি। দেশের মানুষের ভোটে বার বার ক্ষমতায় এসেছেন। জনগণের ভোটে বারবার নির্বাচিত হয়ে তিনি সরকার গঠন করেছেন।

আমু বলেন, ২০১৩, ১৪ সালে তারা আন্দোলন শুরু করেছিল।

প্রতিদিন নিরীহ মানুষ মারা যেত। ২০১৩, ১৪ সালে নির্বাচনে সাধারণ মানুষ যখন তোমাদের প্রত্যাখ্যান করল, তোমরা অগ্নি-সন্ত্রাসের আশ্রয় নিলে। তোমরা রাতের অন্ধকারে মানুষ হত্যা শুরু করলে, বোমা মেরে অগ্নি সন্ত্রাস করে শত শত মানুষকে আহত করলে, হত্যা করলে, তোমরা হাজার হাজার গাছ কেটে মানুষের পথ চলার পথ বন্ধ করার চেষ্টা করলে, ব্যর্থ হয়েছ, পারনি। আজকে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনের মধ্য দিয়ে সরকার গঠন হয়েছে।

শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছেন এটা বিএনপি সহ্য করতে পারে না বলে মন্তব্য করেছেন আমির হোসেন আমু।

তিনি বলেন, জাতীয় চার মূলনীতি আবার সংসদের সংবিধানে স্থাপন করেছেন। আজকে অসাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করেছেন। এগুলো তারা (বিএনপি) সহ্য করতে পারে না।

১৪ দলের এ মুখপাত্র বলেন, শেখ হাসিনা যখন পাকিস্তানকে পেছনে ফেলে সমস্ত সূচকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আজকে সারা বিশ্ব যখন বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলে, তখন তাদের গাত্রদাহ হয়। পাকিস্তানের আত্মাদের গাত্রদাহ হয়। সেই গাত্রদাহের কারণে শেখ হাসিনাকে আঘাত করতে চায়। শেখ হাসিনাকে তাদের সহ্য হয় না।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়