পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের নাম চূড়ান্ত করা হবে কাল

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের নাম চূড়ান্ত করা হবে কাল

অনলাইন ডেস্ক

আগামীকাল (১২ আগস্ট) পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের নাম চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। আজ শুক্রবার প্রধানমন্ত্রী শেহবাজ ইসলামাবাদে সাংবাদিকদের সাথে কথোপকথনে এটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর নিয়োগের জন্য আট দিন সময় দেওয়া হয়েছে।

জাতীয় পরিষদের বিলুপ্তির একদিন পর, প্রধানমন্ত্রী শেহবাজ এনএ-তে বিদায়ী বিরোধীদলীয় নেতা রাজা রিয়াজের সাথে দেখা করেন যাতে এই বিষয়ে আনুষ্ঠানিক আলোচনা শুরু হয়।

বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিয়াজ বলেন, ছয়টি নাম বিবেচনাধীন রয়েছে। তিনি যোগ করেছেন তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর জন্য নাম নির্ধারণের জন্য কোনও তাড়াহুড়ো নেই।

আরও আলোচনার জন্য নেতারা আজ দ্বিতীয় বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

সংবিধান অনুযায়ী, অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর নাম নির্ধারণের জন্য প্রধানমন্ত্রী এবং এনএ-তে বিদায়ী বিরোধীদলীয় নেতার তিন দিন সময় রয়েছে।

যদি দুজন একটি নামের বিষয়ে একমত না হন তবে বিষয়টি সংসদীয় কমিটির কাছে পাঠানো হবে। কমিটি কোনো সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) কমিশনের সাথে শেয়ার করা নামের তালিকা থেকে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী বাছাই করার জন্য দুই দিন সময় পাবে।

সংবিধান অনুযায়ী, অন্তর্বর্তীকালীন সরকার প্রধানের নিয়োগ না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী শেহবাজ তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে পারেন।

সূত্র- জিওনিউজ।

পাঠকপ্রিয়