‘খালেদা জিয়াকে মুক্তি দিন, নয়তো জনগণ অভ্যুত্থানে মুক্ত করবে’

‘খালেদা জিয়াকে মুক্তি দিন, নয়তো জনগণ অভ্যুত্থানে মুক্ত করবে’

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন; নয়তো গণতন্ত্র মুক্তির জন্য যে আন্দোলন শুরু হয়েছে, সেই দাবি আদায় করে জনগণ অভ্যুত্থানের মাধ্যমে তাকে মুক্ত করবে।

শনিবার (১২ আগস্ট) রাজধানীর বনানীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছেলে আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কবর জিয়ারত শেষে এ দাবি জানান মির্জা ফখরুল।

ফখরুল বলেন, ‘গতকালও আমি হাসপাতালে ছিলাম। উনার (খালেদা জিয়া) চিকিৎসায় মেডিকেল বোর্ড হয়েছে।

সেই বোর্ডের চিকিৎসকরা খুব উদ্বিগ্ন। তারা মনে করছেন—অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানো না হলে দেশে তার চিকিৎসা সম্পূর্ণভাবে সম্ভব হবে কি না তারা নিশ্চিত নন। ’

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, ‘মেডিকেল বোর্ডর চিকিৎসকরা বার বার বলেছেন; খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে এডভান্স সেন্টারে পাঠানো উচিত। গতকালও তাদের সঙ্গে আমার আলাপকালে তারা এই কথা বলেছেন।

তাকে বিদেশে পাঠানো খুবই দরকার। ’

‘খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সবাই উদ্বিগ্ন। তার মুক্তির দাবিতে দেশজুড়ে মানুষ সোচ্চার হয়েছে। অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন, তার সুচিকিৎসার জন্য বাইরে যাওয়ার ব্যবস্থা করুন। নয়তো, গণতন্ত্র মুক্তির জন্য যে আন্দোলন শুরু হয়েছে, সেই দাবি আদায় করে জনগণ অভ্যুত্থানের মাধ্যমে তাকে মুক্ত করবে’, হুঁশিয়ারি দেন ফখরুল।

news24bd.tvতৌহিদ