‘এটা পাকিস্তানে হতে পারে, বাংলাদেশে নয়’

‘এটা পাকিস্তানে হতে পারে, বাংলাদেশে নয়’

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ভূমি ব্যবহার করে মিয়ানমারের ওপর আক্রমণ মার্কিন সাম্রাজ্যবাদ করতে চায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

শনিবার (১২ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে সাম্যবাদী দল আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

দিলীপ বড়ুয়া বলেন, ষাটের দশকে ভিয়েতনাম যুদ্ধে তাদের জনগণের সঙ্গে একত্র হয়ে মার্কিন সাম্রাজ্যবাদের বিরুদ্ধে সংগ্রাম করেছিলাম। সেই মার্কিন সাম্রাজ্যবাদীরা আজও সংশোধন হয়নি।

পুরানো খেলায় মেতে উঠেছে। তারা শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে চায়।

তিনি বলেন, বিশ্ব আজ এককেন্দ্রিক নয়, বহু কেন্দ্রিক। আজকে শুধু মার্কিন সাম্রাজ্যবাদের আগুলি হেলনে ক্ষমতার পালাবদল হবে না।

পাকিস্তানে হতে পারে, বাংলাদেশে হবে না। কারণ, শেখ হাসিনা রাজনৈতিক দাবাখেলায় অনেক প্রাজ্ঞ, সিদ্ধহস্ত।

তিনি আরও বলেন, মার্কিন কংগ্রেসে গতবছর ‌‘বার্মা প্যাক্ট’ নামক আইন পাশ করেছে। এটাকে বাস্তবায়িত করতে হলে বাংলাদেশের মাটি দরকার। শেখ হাসিনা ক্ষমতায় থাকতে সেটা সম্ভব নয়। তাই শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে বিভিন্ন ষড়যন্ত্র করছে।

সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে দিলীপ বড়ুয়া বলেন, তথাকথিত গণতন্ত্রের নামে ষড়যন্ত্রের ফাঁদে পা দেবেন না। তাহলে আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব পদদলিত হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন।

শেখ হাসিনার বিকল্প বাংলাদেশে নেই মন্তব্য করে তিনি বলেন, রাজনৈতিক কারণে শেখ হাসিনার ক্ষমতায় থাকা দরকার। তার বিকল্প বাংলাদেশে নেই। বাংলাদেশে চতুর্থ শিল্প বিপ্লবের জন্যে একমাত্র নেতৃত্ব দিতে পারেন শেখ হাসিনা।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক