টিসিবির পণ্য বিক্রি রোববার থেকে শুরু

টিসিবির পণ্য বিক্রি রোববার থেকে শুরু

অনলাইন ডেস্ক

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আগস্ট মাসের পণ্য বিক্রির কার্যক্রম রোববার (১৩ আগস্ট) শুরু হবে। শনিবার (১২ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। শোকাবহ আগস্ট মাসের বিক্রি কার্যক্রম রোববার (১৩ আগস্ট) থেকে ঢাকা মহানগরসহ সারাদেশে ‍শুরু হবে।

এ বিক্রয় কার্যক্রম ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা ও তাদের নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিচালনা করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগস্ট মাসের বিক্রি কার্যক্রমে উপকারভোগীরা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি চাল কিনতে পারবেন। এ ক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকা, মসুর ডাল ৬০ টাকা এবং প্রতি কেজি চালের দাম পড়বে ৩০ টাকা। এতদিন টিসিবির বিক্রি কার্যক্রমে উপকারভোগীরা এগুলোর সঙ্গে ৭০ টাকা দরে এক কেজি চিনিও কিনতে পারতেন।

কিন্তু আগস্ট মাসের সাশ্রয়ী মূল্যে বিক্রি কার্যক্রমে চিনি থাকছে না।

আগস্ট মাসের পণ্য বিক্রির তালিকায় চিনি না থাকার বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবীর বলেন, দেশের বাইরে থেকে যে চিনি আসার কথা সেটি এখনও আসেনি। যদি এটি আসে তাহলে আগামী মাসের বিক্রি কার্যক্রমে যুক্ত করা হবে। তা না হলে পরের মাসে দেওয়া হবে।