যাদের হাতে রক্ত তারা কোন মুখে গণতন্ত্রের কথা বলে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

যাদের হাতে রক্ত তারা কোন মুখে গণতন্ত্রের কথা বলে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তত্ত্বাবধায়ক করার জন্য বিএনপি পাগল অথবা শিশুর সন্ধান পেয়েছে কিনা জানতে চেয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যাদের হাতে রক্ত তারা কোন মুখে গণতন্ত্রের কথা বলে?

ক্ষমতায় থাকাকালে বিএনপি তত্ত্বাবধায়ক সরকার দিতে চায়নি, এখন কেন তারা সেই তত্ত্বাবধায়ক নিয়ে আন্দোলন করছে সেই প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি দেশকে অন্ধকার যুগে নিয়ে যেতে চায় বলেও অভিযোগ করেন তিনি।
 
শনিবার (১২ আগস্ট) সন্ধ্যায় দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে শেখ হাসিনা আরও বলেন,দেশের উন্নয়ন অগ্রগতিতে ঈর্ষান্বিত হয়ে একাত্তরের পরাজিত শক্তিকে নিয়ে বিএনপি এখন সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে।

জনগণই আওয়ামী লীগের শক্তি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‌‘৯৬ সালে বিএনপি ভোট চুরি করেছিল বলেই জনগণ তাদের ক্ষমতায় থাকতে দেয়নি। বিএনপি’র লুটপাট আর ধ্বংসের রাজনীতি চর্চার বিষয়ে দেশের মানুষকে সচেতন করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি।
 
বিএনপির এক দফা দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, তার সরকারের নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রগতি হচ্ছে, তাহলে কোন অপরাধে তাকে পদত্যাগ করতে হবে? তিনি বলেন, একসময় যারা বলেছিল, পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়; তারাই আজ তত্ত্বাবধায়ক নিয়ে কথা বলছি। বিএনপি তাদের পুরনো বক্তব্য অনুযায়ী তত্ত্বাবধায়ক বানানোর জন্য পাগল এবং শিশু খুঁজে পেয়েছে কিনা তাও জানতে চান সরকারপ্রধান।

২০০১ সালে নির্বাচনের পর বিএনপির দেশে ৫০ হাজার নারীকে ধর্ষণ করেছে, আর ১১ হাজার নেতাকর্মীকে নির্যাতন করেছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশ যখন উন্নয়ন অগ্রগতিতে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে মর্যাদার আসনে, তখনই তারা আবার ষড়যন্ত্র শুরু করেছে দেশকে ধ্বংসের।

বিএনপি-জামায়াত দেশের সম্পদ লুটপাট আর মানুষের ক্ষতি করা ছাড়া কোনো কিছুই করতে পারে না- এ বিষয়ে সাধারণ মানুষকে সতর্ক ও সচেতন করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন শেখ হাসিনা। বিরোধী দলের নেত্রী থাকা অবস্থায় কেন তাকে গ্রেপ্তার করা হয়েছিল তাও জানতে চান শেখ হাসিনা।

বিদ্যুত, শিক্ষা, খাদ্য আইনশৃঙ্খলাসহ বিভিন্ন খাতে আওয়ামী লীগ সরকার দেশকে যেখানে রেখে গিয়েছিল, সেখান থেকে দেশ কীভাবে পিছিয়ে গেল সেই প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

news24bd.tv/আইএএম