জামায়াতের ১২ নেতাকর্মী আটক

জামায়াতের ১২ নেতাকর্মী আটক

অনলাইন ডেস্ক

নাশকতার পরিকল্পনার অভিযোগে পাবনার ফরিদপুর উপজেলায় কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আব্দুল গাফ্ফার খানসহ ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে বিভিন্ন ইসলামি বই ও বিস্ফোরক জব্দ করা হয়েছে।  

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বনওয়ারী নগর ফরিদপুর বাজারের সাজ্জাদ হাজির দোকান থেকে তাঁদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

আটককৃতরা হলেন জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আব্দুল গাফ্ফার খান, ফরিদপুর উপজেলা জামায়াতের আমির আবু তালেব, জামায়াতের কর্মী ইসমাইল হোসেন, ফরিদুল ইসলাম মুকুল, কামরুজ্জামান, আফজাল হোসেন, কাউসার হোসেন, হেলাল বিশ্বাস, আব্দুল মোমিন, আব্দুল হামিদ, রাসেল হোসেন ও ওমর ফারুক।  

ফরিদপুর থানার ওসি মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘সাজ্জাদ হাজির দোকানে নাশকতার গোপন বৈঠক চলছে—এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, বিভিন্ন জিহাদি বই ও বিস্ফোরকদ্রব্যসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

’ 

তবে জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মো. ইকবাল হুসাইন বলেন, ‘বাজারে আমাদের এক কর্মীর ওষুধের দোকানে বসে একটি কোরআন শিক্ষামূলক বিষয় নিয়ে আলোচনা করছিলেন তাঁরা। এ সময় পুলিশ অন্যায়ভাবে তাঁদের আটক করেছে। আমাদের জেলা বা কেন্দ্রীয় কোনো কর্মসূচিও ছিল না, তাহলে নাশকতা কেন করতে যাবে? আর জামায়াতে ইসলামী কোনো নাশকতায় বিশ্বাস করে না। আমি আশা করি, আটকৃতদের দ্রুত মুক্তি দিয়ে পুলিশ আইনের প্রতি শ্রদ্ধা জানাবে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক