নিলামে টাইটানিকের রোজ এর গোলাপি জ্যাকেট, দাম কত? 

সংগৃহীত ছবি

নিলামে টাইটানিকের রোজ এর গোলাপি জ্যাকেট, দাম কত? 

অনলাইন ডেস্ক

টাইটানিক দেখে স্বপ্নে বুঁদ হননি এরকম মানুষ পাওয়া দায়। ১৯১২ সালের ১৩ এপ্রিল ডুবে যায় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিক। আর তা নিয়ে সিনেমা বানানো হয় ১৯৯৭ সালে। যাতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন কেট উইনস্লেট ও লিওনার্দো ডিক্যাপ্রিও।

এখনও টাইটানিক টিভিতে এলে, বা ছবির কোনও অংশ মোবাইলে ভেসে এলে, বদলাতে পারেন না মানুষ।  

খবর রয়েছে, টাইটানিকের নায়িকা কেট উইন্সলেটের পরা একটি ওভারকোট এবার নিলামে তোলা হয়েছে। যা তিনি অন-স্ক্রিন চরিত্র ‘রোজ’-এর ভূমিকায় অভিনয়ের সময় পড়েছিলেন। আমেরিকার নিউ জার্সির নিলামকারী সংস্থা গোল্ডিন অনলাইনে নিলাম করতে চলেছে।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও কেন গোল্ডিন জানিয়েছেন, ওভারকোটটির দাম একশো হাজার ডলার অতিক্রম করে যাবে।

ওভারকোটে গোলাপি উলের উপর কালো এমব্রয়ডারি করা হয়েছে। যা ডিজাইন করেছিলেন ডেবোরা লিন স্কট। স্কটের ডিজাইনের উপর ভিত্তি করে জে পিটারম্যান কোম্পানি এই কোটটি তৈরি করেন। টাইটানিকের জন্য পোশাক ডিজাইন করে স্কট একাডেমি পুরস্কারও পান।

গণমাধ্যমের খবর, শুক্রবার রাতে নিলাম শুরু হওয়ার পরই পাঁচজন এতে অংশ নিয়েছেন। এখন পর্যন্ত সর্বোচ্চ দাম উঠেছে ৩৪ হাজার ডলার। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে নিলাম। যে বেশি দাম দিতে পারবেন, তারই সংগ্রহে যাবে এই ওভারকোট।  

টাইটানিকে জাহাজ ডোবার দৃশ্যে কেটের গায়ে ছিল এই ওভারকোটখানাই। সেই জ্যাককে যখন রোজ উদ্ধার করতে গিয়েছিল, যখন তাঁকে হ্যান্ড-কাফ পরিয়ে বন্দি করে রাখা হয়েছিল জাহাজের নীচের একটি তলায়।  

news24bd.tv/TR