জ্বরের রোগীকে জলাতঙ্কের ইনজেকশন দিয়ে নার্স বরখাস্ত!

জ্বরের রোগীকে জলাতঙ্কের ইনজেকশন দিয়ে নার্স বরখাস্ত!

অনলাইন ডেস্ক

জ্বরে আক্রান্ত সাত বছরের শিশুকে ভুল করে জলাতঙ্কের ইঞ্জেকশন দিয়ে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন নার্স। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ভারতের কেরালা রাজ্যে।

রোববার (১৩ আগস্ট) অভিযুক্ত নার্সকে চাকরি থেকে বরখাস্ত করেছে কেরালা সরকার।

এই ঘটনায় আগেই তদন্তের নির্দেশ দিয়েছিল রাজ্যের স্বাস্থ্য দপ্তর।

মারাত্মক ভুলের জন্য আর কেউ দায়ী কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

ভারতীয় গণমাধ্যম জানায়, ঘটনাটি ১১ আগস্টের। স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, বাবা-মায়ের সঙ্গে সাত বছরের ওই শিশুটি রক্ত পরীক্ষার জন্য হাসপাতালের একটি ল্যাবরেটরির সামনে অপেক্ষা করছিল। শিশুকে একটি বেঞ্চে বসিয়ে মা-বাবা গেছিলেন হাসপাতালের ফর্ম পূরণ ও বিল দিতে।

সেই সময় অভিযুক্ত নার্স ভুলবশত ওই শিশুটিকে জলাতঙ্কের ইঞ্জিকেশন দেয়।

পুলিশের বক্তব্য, সম্ভবত অন্য কোনো শিশু, যে জলাতঙ্কের টিকা নিতে এসেছিল, তার সঙ্গে এই শিশুটিকে গুলিয়ে ফেলে নার্স। তাতেই ভুল হয়।

নার্সের বিরুদ্ধে অভিযোগ করলেও পুলিশে অভিযোগ জানাননি শিশুটির বাবা-মা। এক পুলিশ কর্মকর্তা বলেন, আমরা শিশুটির মা-বাবার কথা শুনেছি। তারা সন্তানকে নিয়ে চিন্তিত। এরই মধ্যে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেছেন। এখন পর্যন্ত জলাতঙ্কের ইঞ্জেকশনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি শিশুর মধ্যে। আপাতত তারা পুলিশে অভিযোগ জানাতে চান না বলেই জানিয়েছেন। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে এমন ঘটনায় গোটা রাজ্যে শোরগোল পড়ে যায়। তারপরেই তদন্তের নির্দেশ দেয় কেরালার স্বাস্থ্য দপ্তর। এরপরই রোববার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত নার্সকে।

সম্পর্কিত খবর