টানা ২ ঘণ্টা র‍্যাগিং, বারান্দা থেকে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

সংগৃহীত ছবি

টানা ২ ঘণ্টা র‍্যাগিং, বারান্দা থেকে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

অনলাইন ডেস্ক

হোস্টেলে চলেছে টানা দুই ঘণ্টা র‍্যাগিং। সেই র‍্যাগিংয়ের পর হোস্টেলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে মারা গেছেন এক শিক্ষার্থী। তার নাম স্বপ্নদ্বীপ, তিনি পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ছাত্র। খবর টাইমস অফ ইন্ডিয়ার।

জানা গেছে, গত বুধবার (৯ আগস্ট) রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত তাকে র‌্যাগ দেওয়া হয়।  আবাসিক হলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে অবস্থিত। গতকাল শনিবার (১২ আগস্ট) এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আদালতে হাজির করে পুলিশ।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক শিক্ষার্থী সৌরভ চৌধুরীকে আলিপুর আদালতে হাজির করা হয়।

এ সময় আদালতে পুলিশের পক্ষ থেকে বলা হয়, স্বপ্নদ্বীপের মৃত্যুর ঘটনায় ক্যাম্পাসের প্রধান হোস্টেলের তিন শিক্ষার্থীর জবানবন্দি নিয়েছে তারা। ওই শিক্ষার্থীরা বর্ণনা করেছেন, মৃত্যুর কয়েক ঘণ্টা আগে স্বপ্নদ্বীপকে কী ধরনের নির্যাতনের মুখোমুখি হতে হয়েছিল।

লালবাজার পুলিশ বলছে, ৯ আগস্ট রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত স্বপ্নদ্বীপকে নানা গালাগালি, অশ্লিল মন্তব্য ও নিপীড়নের শিকার হতে হয়েছে। তাকে একটি কক্ষের ভেতর আটকে রেখে নির্যাতন চালানো হয়েছিল।

র‌্যাগিংয়ের আলামত পেয়েছেন তদন্তকারীরাও। ওই র‌্যাগিংয়ের কারণে এই শিক্ষার্থী ট্রমার মধ্যে পড়ে যান। হোস্টেলের শিক্ষার্থীরা পুলিশকে বলেছেন, স্বপ্নদ্বীপের জন্য মনোবিদ কাউন্সেলিংয়ের ব্যবস্থা করেছিলেন।