'মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না'

ছবি-সংগৃহীত

'মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধান নির্বাচন কমিশনার খান মো. নুরুল হুদা বলেছেন, সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে নির্বাচন কমিশনারদের মধ্যে মতবিরোধ থাকলেও জাতীয় নির্বাচন পরিচালনায় তার প্রভাব পড়বে না।
 
জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি বিষয়ে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে কমিশনের বিরোধ সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

 তিনি বলেন, বিভিন্ন সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে নির্বাচন কমিশনারদের মধ্যে মতবিরোধ থাকলেও জাতীয় নির্বাচন পরিচালনার কাজ কঠিন হবে না।
 
মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মোঃ রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসির অতিরিক্ত সচিব মোঃ মোখলেছুর রহমান, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলামসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


 
নির্বাচনী আচরণ বিধির বিষয়ে সিইসি বলেন, আচরণবিধিতে কিছু কিছু পরিবর্তনের উদ্যোগ নেয়া হবে। আগামী তিন-চারদিন পর কমিশন সভায় এটা নিয়ে আলোচনা হবে।
 
 তিনি বলেন, সার্বিকভাবে পরিস্থিতি সন্তোষজনক। কোথায়, কীভাবে নির্বাচনসামগ্রী নেওয়া হবে, সে বিষয়ে আলোচনা হয়েছে।
তারা বলেছেন তাদের যে দায়িত্ব সেগুলোর ব্যাপারে তারা স্থানীয় প্রশাসনের ব্যাপক সহযোগিতা পাচ্ছেন। তাদের এই পর্যন্ত যে প্রস্তুতি তা ভালো।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর