‘জাতির পিতার জন্মই হয়েছিল মানুষের উপকারের জন্য’

‘জাতির পিতার জন্মই হয়েছিল মানুষের উপকারের জন্য’

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনে নিজের জন্য কিছুই করেননি। মানুষের জন্য তাঁর জীবন উৎসর্গ করেছেন। মানুষের জন্য কাজ করতে গিয়ে জীবনের ২৩টি বছর কারাগারে কাটিয়েছেন। জাতির পিতার জন্মই হয়েছিল মানুষের উপকারের জন্য।

আজ মঙ্গলবার গোপালগঞ্জের কোটালীপাড়ায় উপজেলা পরিষদ হল রুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদী ছিলেন। তিনি শুধু বাংলাদেশই নয়  পৃথিবীর নির্যাতিত নিপীড়িত মানুষের কথা বলেছেন। তিনি বঙ্গবন্ধু, তিনি বিশ্ববন্ধু, তিনি আমাদের জাতির পিতা।

‘জাতির পিতার জন্মই হয়েছিল মানুষের উপকারের জন্য’

শহীদ উল্লা খন্দকার উপস্থিত শিক্ষার্থীদের ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারে রোজনামচা’ বই দুটি পড়ার আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, সাবেক পৌর মেয়র মো. কামাল হোসেন শেখ, উপজেলা কৃষি অফিসার দোলন চন্দ্র রায়, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম দাড়িয়া, শিক্ষার্থী শ্রেয়া ভাবুক বক্তব্য দেন।

এর আগে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার বিভিন্ন স্থানে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।