‘সৌদির কাছে বিক্রির খবর ভুয়া’

ম্যানচেস্টার ইউনাইটেড

‘সৌদির কাছে বিক্রির খবর ভুয়া’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান ব্রিটেনের শীর্ষ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে কিনে নেওয়ার চেষ্টা করছেন বলে সোমবার খবর বের হয়। এদিকে এ খবরকে নাকচ করে দিয়েছে ক্লাবটি।

সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজের ঘটনায় যখন যুবরাজ বিন সালমানকে ঘিরে নানা কেলেংকারির কথা শোনা যাচ্ছে তখন ম্যানইউ বিক্রির খবরকে গুজব বলা তার জন্য আরেক ধরনের বিপর্যয়।

সৌদি আরবের অর্থনীতিকে বিন সালমান যে বহুমুখীকরণের উদ্যোগ নিয়েছেন তার অংশ হিসেবে তিনি এ ক্লাব কেনার আগ্রহ প্রকাশ করেছেন বলে গতকাল প্রকাশিত খবরে উল্লেখ করা হয়।

ব্রিটিশ গণমাধ্যম বলেছিল, যুবরাজ বিন সালমানের এ উদ্যোগ সফল হলে পারস্য উপসাগরীয় দেশ কাতার ও সংযুক্ত আরব আমিরাতের মতো সৌদি রাজপরিবারও ইউরোপীয় ফুটবলে গুরুত্বপূর্ণ বিনিয়োগকারী হিসেবে আত্মপ্রকাশ করবে। ম্যান ইউ-কে কেনার জন্য যুবরাজ বিন সালমান ৪০০ কোটি পাউন্ড খরচ করতে প্রস্তুত রয়েছেন বলেও ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছিল।

ম্যানইউ’র মালিক আভরাম ও জোয়েল গ্ল্যাজারের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, ক্লাবটি বিক্রির জন্য কো-চেয়ারম্যানদের মধ্যে আলোচনা করার কোনো আগ্রহ নেই।

গতকাল বের হওয়া খবর সম্পর্কে অনেক বিশ্লেষকই বলেছেন, ম্যানইউ’র মতো ক্লাব কেনার চেষ্টা করে সৌদি যুবরাজ খাসোগি হত্যার কেলেংকারি থেকে নিজেকে বাঁচানোর চেষ্টা চালাচ্ছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর