‘একলা পেয়ে জাপটে ধরে চুমু খান মন্ত্রী’

এম কে আকবর-তুষিতা পাটেল

‘একলা পেয়ে জাপটে ধরে চুমু খান মন্ত্রী’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

'মি টু' নিয়ে বলিউডপাড়ায় তোলপাড় সৃষ্টি হয়েছে বেশ কিছু দিন ধরে।  কিন্তু বলিউডপাড়া দিয়ে শুরু হওয় এ ঝড় এখন বইছে রাজনৈতিক অঙ্গনে। এ ঝড়ে পড়ে দেশের বাঘা বাঘা পরিচালক-প্রযোজক ও অভিনেতা হেনস্থা হয়েছেন। এবার দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম কে আকবরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন প্রিয়া রামানি।

শুধু তাই নয় এরপর একে একে ১২ জন নারী তার বিরুদ্ধে অভিযোগ করেছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পদত্যাগের দাবিও উঠেছে। কিন্তু সেই দাবি উড়িয়ে দিয়ে উল্টো প্রিয়া রামানির বিরুদ্ধে মঙ্গলবার মানহানির মামলা করেছেন তিনি।

আর মানহানির মামলার কয়েক ঘণ্টার মধ্যে তার বিরুদ্ধে নতুন করে অভিযোগ করেছে নারী সাংবাদিক তুষিতা পাটেল।

তুষিতা পাটেল একটি খোলা চিঠিতে আকবরের যৌন হেনস্তার তিনটি ঘটনার উল্লেখ করেছেন। তুষিতা বেশ কিছু দিন আকবরের সঙ্গে কাজ করেছিলেন দৈনিক ‘ডেকান ক্রনিকল’এ।

তিনি লিখেছেন, আকবর তাকে কলকাতার একটি হোটেলে দেখা করতে বলেছিলেন। সেই ঘরে পৌঁছে দেখেন, একটি আন্ডারওয়্যার পরে বসে আছেন আকবর। এই দিন খুবই অপ্রস্তুত বোধ করেছিলেন তুষিতা। এক বছর পরে তুষিতা যোগ দেন ‘ডেকান ক্রনিকল’এ। একবার সেখানকার এডিটর-ইন-চিফ ছিলেন। ওই সময় কাজের অছিলায় হোটেলের ঘরে ডেকে তাকে জাপটে ধরে চুমু খেয়েছিলেন আকবর। পরের দিন হোটেলের কনফারেন্স রুমে তুষিতাকে ডাকেন আকবর। তুষিতা এড়িয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু কাজের অছিলায় তাকে আবার ডাকেন আকবর। সেখানে তুষিতাকে একলা পেয়ে জাপটে ধরে আবার চুমু খান আকবর।

তুষিতা লিখেছেন, সে দিন আমি ওই ঘটনার পর বাথরুমে গিয়ে চোখে-মুখে জল দিয়েছিলাম। আর কেঁদেছিলাম।

তুষিতা বলেছেন, আকবর যদি এই অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মানহানির মামলা করেন, তা হলে সেই মামলা তিনি লড়তে রাজি আছেন।

তুষিতা এও জানিয়েছেন, শীঘ্রই আরও অনেক নারী সাহসে ভর করে আকবরের বিরুদ্ধে অভিযোগ জানাবেন।

উল্লেখ্য, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে শ্যুটিং চলাকালীন তনুশ্রীকে নানা পাটেকর যৌন হেনস্থা করেছেন বলে অভিযোগ করা হয়। তনুর অভিযোগের ভিত্তিতে নানা পাটেকর, নৃত্য নির্দেশক গণেশ আচার্য, প্রযোজক সামি সিদ্দিকি ও পরিচালক রাকেশ সারাঙের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারা (জোর করে নারীর সম্মানহানি) ও ৩৫৯ ধারায় (শব্দ, অঙ্গিভঙ্গি বা ইঙ্গিতের মাধ্যমে নারীর সম্মানহানি) মামলা দায়ের করেছে ওসিয়ারা পুলিশ।

তনুশ্রীর আইনজীবী সতপুতে শনিবার জানিয়েছেন, নানা পাটেকর, গণেশ আচার্য, সিদ্দিকি ও সারাঙ-সহ মিথ্যা সাক্ষীদের গ্রেপ্তারি চাইছেন তাঁর মক্কেল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর