এশিয়ান গেমসেও নেই বিজয়-সৌম্য

সংগৃহীত ছবি

এশিয়ান গেমসেও নেই বিজয়-সৌম্য

অনলাইন ডেস্ক

আসন্ন এশিয়া কাপে জায়গা হয়নি এনামুল হক বিজয় ও সৌম্য সরকারের। ধারণা করা হচ্ছিল, এশিয়ান গেমসে দেখা যাবে তাদের। সেই সম্ভাবনাও অনেকটাই ফিকে হয়ে গেছে। এশিয়ান গেমসের সম্ভাব্য স্কোয়াডে জায়গা হয়নি বিজয়-সৌম্যদের।

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। এই আসরকে সামনে রেখে ইতিমধ্যেই ডোপ টেস্ট করানো হয়েছে ২৮ ক্রিকেটারের। যে তালিকায় নাম নেই বিজয় ও সৌম্য সরকারের।

এশিয়া কাপ বা বিশ্বকাপের চেয়ে এশিয়ান গেমসের নিয়ম একটু ভিন্ন।

এখানে খেলার যোগ্যতা অর্জন করতে হয় ডোপ টেস্টের পরীক্ষায় পাস করে। রক্ত বা মূত্র টেস্ট ছাড়াও শৃঙ্খলার শপথ নিতে হয় লিখিত পরীক্ষার মাধ্যমে। সেট প্রশ্নের উত্তর দিয়ে ৮০ শতাংশ নম্বর পেলেই মিলবে গেমসে অংশগ্রহণের ছাড়পত্র। সেখানে পাস করেছে তালিকায় থাকা ক্রিকেটাররা।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) সূত্রে জানা যায়, জাতীয় দলের পুলে থাকা একাধিক ক্রিকেটারকে চূড়ান্ত দলে সুযোগ দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেল। ডোপ টেস্ট পরীক্ষায় পাস করা ২৮ ক্রিকেটার থেকে ১৫ জনের চূড়ান্ত দল নির্বাচন করা হয়েছে।

বাংলাদেশের চূড়ান্ত ১৫ জনের দলের ১০ জনের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। জাতীয় দলের বড় কোনো তারকা সুযোগ না পেলেও জাতীয় দলের জার্সিতে খেলার অভিজ্ঞতা রয়েছে অনেক ক্রিকেটারেরই। যে তালিকায় আছেন, ইয়াসির আলী রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফ হাসানরা।

এশিয়ান গেমসে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড : সাইফ হাসান, তানজিম হাসান সাকিব, ইয়াসির আলী রাব্বি, জাকির আলী অনিক, জাকির হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, পারভেজ হোসেন ইমন, রাকিবুল হাসান, তানভির ইসলাম, রিপন মণ্ডল, সাহাদাত হোসেন দিপু, মাহমুদুল হাসান জয়, মৃত্যুঞ্জয় চৌধুরী, সুমন খান ও রিশাদ হোসেন।

এই রকম আরও টপিক