সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকি, এবার নারী আটক

সংগৃহীত ছবি

সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকি, এবার নারী আটক

অনলাইন ডেস্ক

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত ইসলামীর সাবেক নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার এক নারী হুমকিদাতাকে আটক করা হয়েছে। তার নাম হাফিজা মাহবুবা বৃষ্টি (৩২)। বুধবার রাজধানীর উত্তরা এলাকা থেকে সিটিটিসির একটি দল তাকে আটক করে। একইদিন র‌্যাবের অভিযানে চিকিৎসক মোস্তফা জামানকে হুমকিদাতা তফসীরুল ইসলামকে ঝিনাইদহ থেকে গ্রেপ্তার করা হয়।

বুধবার রাতে সিটিটিসির খুদে বার্তায় জানানো হয়, ‘সাঈদীর চিকিৎসকের দায়ের করা জিডি ভিত্তিতে অভিযুক্ত হাফিজা মাহবুবা বৃষ্টিকে ঢাকার উত্তরা থেকে আটক করেছে ডিএমপ’র সিটিটিসি। ’

এর আগে জীবননাশের অভিযোগ তুলে মঙ্গলবার রাতে রাজধানীর ধানমন্ডি থানায় জিডি করেছিলেন ওই চিকিৎসক। জিডিতে উল্লেখ করেন, ডা. জামান বিএসএমএমইউয়ে হৃদরোগ বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। রবিবার রাতে দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় সেখানে ভর্তি হন।

সাঈদী বিএসএমএমইউয়ের হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সোমবার সেখানে সাঈদী মৃত্যুবরণ করেন। বিশেষজ্ঞ চিকিৎসক টিমের একজন সদস্য হিসেবে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছি। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইউটিউবে বিভিন্ন আইডি থেকে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে এবং হত্যার হুমকি দিচ্ছে।

জিডিতে চিকিৎসক বলেন, ‘আমি বর্তমানে কতিপয় ব্যক্তির আচরণে ভীত ও শঙ্কিত। কয়েকটি ফেসবুক ও ইউটিউব পেজের ব্যবহারকারী এবং তাদের অনুসারীরা যেকোনো সময় আমার ও আমার পরিবারের সদস্যদের খুন-জখমসহ বড় ধরনের ক্ষতি করতে পারে। ’

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত সাঈদী কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে গাজীপুরের তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ১৩ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় ১৪ আগস্ট রাত ৮টা ৪০ মিনিটে মৃত্যু হয় সাঈদীর। তার চিকিৎসার দায়িত্বে থাকা বিশেষজ্ঞ চিকিৎসক দলে ছিলেন এস এম মোস্তফা জামান।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক