ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলো সম্পাদকের স্থায়ী জামিন

সংগৃহীত ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলো সম্পাদকের স্থায়ী জামিন

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৬ আগস্ট) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. ফয়সাল বিন আতিকের আদালত এ আদেশ দেন।  

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২ এপ্রিল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

এরপর গত ৩ মে ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে তিনি আইনজীবীর মাধ্যমে উচ্চ আদালত থেকে পাওয়া আগাম জামিনের জামিননামা দাখিল করেন। আদালত ২০ হাজার টাকা মুচলেকায় তার জামিননামা গ্রহণ করেন। এরপর তারা স্থায়ী জামিনের জন্য আরেকটি আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত পূর্ণাঙ্গ জামিন শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রথম আলোর অনলাইনে করা একটি প্রতিবেদন নিয়ে বিতর্ক তৈরি হয়। প্রতিবেদনটি করেছিলেন সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান। এ ঘটনায় গত ২৯ মার্চ রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা থানায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা করেন আইনজীবী আবদুল মালেক। এ মামলায় পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস ও ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদেরও আসামি করা হয়।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়