নেইমারের সৌদি লিগে যাওয়ার নেপথ্যে রোনালদো

সংগৃহীত ছবি

নেইমারের সৌদি লিগে যাওয়ার নেপথ্যে রোনালদো

অনলাইন ডেস্ক

ইউরোপিয়ান লিগ ছেড়ে সৌদি আরবের ফুটবলে নাম লেখানো সব শেষ বড় তারকার নাম নেইমার। বিশাল অঙ্কের পারিশ্রমিকে প্রো লিগের দল আল হিলালে যোগ দিয়েছেন তিনি।

কিন্তু ইউরোপ ছেড়ে মধ্যপ্রাচ্যের দেশটিতে পাড়ি দেওয়ার সিদ্ধান্তটা কি সহজ ছিল ব্রাজিলিয়ান তারকার জন্য? ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড বলছেন, ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদিতে পাড়ি দেওয়ার পর যেভাবে তারার মেলা বসেছে দেশটিতে, তাতে নিজেকে নিয়ে সিদ্ধান্ত নিতে কষ্ট হয়নি তার।

আল হিলালে যোগ দেওয়ার পর প্রথমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নেইমার বলেন, ‘আমি বিশ্বাস করি, ক্রিস্তিয়ানো রোনালদো এই সবকিছু শুরু করেছেন।

সবাই তখন তাকে বলেছিল পাগল এবং এটা সেটা আরো নানা কিছু। আজকে দেখুন, এই লিগ শুধু উন্নত থেকে আরও উন্নত হচ্ছে, পরিধি বেড়েই চলেছে। ’

গত জানুয়ারিতে আল নাসরে যোগ দেন রোনালদো। সেই সময় অখ্যাত এক লিগে পাড়ি দেওয়ায় সিআর সেভেনকে নিয়ে ভ্রু কুঁচকেছিলেন অনেকে।

কিন্তু কয়েক মাসের ব্যবধানে সৌদি প্রো লিগ টেক্কা দিচ্ছে ইউরোপের শীর্ষ লিগগুলোর সঙ্গে।

এবারের গ্রীষ্মে করিম বেনজেমা, রিয়াদ মাহরেজ, এনগোলো কন্তে, জর্ডান হেন্ডারসন, রবের্তো ফিরমিনো, এদুয়াঁ মঁদি, কালিদু কুলিবালি, অ্যালেক্স তেলিস, ম্যালকম, রুবেন নেভেসের মতো তারকা দেশটির বিভিন্ন দলে যোগ দিয়েছেন। এতো এতো তারকার সমারহ আল হিলালে যোগ দিতে নেইমারকে অনুপ্রাণিত করেছে।

ব্রাজিলের সান্তোস, স্পেনের বার্সেলোনা ও ফ্রান্সের পিএসজি খেলা নেইমার বলেন, ‘এটা রোমাঞ্চকর। অন্য দলগুলিতে শীর্ষ পর্যায়ের এত ফুটবলার থাকায় তা যে কাউকে ভালো খেলতে আরো অনুপ্রাণিত ও উজ্জীবিত করে। তার ওপর যদি রোনালদো, বেনজেমা, ফিরমিনোর মতো ফুটবলারদের বিপক্ষে খেলতে হয়, তাহলে তো উত্তেজনা আরো বেশি। ’

আল হিলালে নেইমার সতীর্থ হিসেবে পাবেন রুবেন নেভেস, কালিদু কুলিবালি, সের্গেই মিলিনকোভিচ-সাভিচ ও স্বদেশি ম্যালকমকে। তাদের সতীর্থ হিসেবে পাওয়াটাও নেইমারকে সিদ্ধান্ত নেওয়ার কাজ সহজ করে দিয়েছে।

‘দলে মানসম্পন্ন ফুটবলার থাকা খুব জরুরি। ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রেও অবশ্যই তা সবসময় সহায়তা করে। আমার ক্ষেত্রেও সত্যি। ’- বলেন নেইমার।

এখন নতুন ঠিকানায় নেইমারের লক্ষ্য নতুন ইতিহাস লেখা, ‘নতুন ইতিহাস গড়তে আমি খুবই রোমাঞ্চ নিয়ে অপেক্ষায়। সতীর্থদের নিয়ে এই ক্লাবের সব চাওয়া পূরণ করতে, আরো অনেক ট্রফি জিততে এবং ক্লাবের সব লক্ষ্য পূরণ করার পিছু ছুটতে মুখিয়ে আছি। ’

৯ কোটি ইউরোতে দুই বছরের চুক্তিতে পিএসজি থেকে আল হিলালে যোগ দিয়েছেন নেইমার। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী বছরে ১৫ কোটি ইউরোর মতো পারিশ্রমিক পাবেন তিনি। সঙ্গে আবাসন, ব্যক্তিগত বিমান, প্রতিটি ম্যাচ জয়ের জন্য বোনাসসহ বাড়তি অনেক আয়ের সুযোগ রয়েছে চুক্তিতে।

আগামী শনিবার আল ফায়হা এফসির বিপক্ষে পরবর্তী লিগ ম্যাচ আল হিলালের।

news24bd.tv/আইএএম