বিএনপির সন্ত্রাসী কার্যক্রম সবসময় বিদেশি দূতাবাসকে জানানো হচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

সংগৃহীত ছবি

বিএনপির সন্ত্রাসী কার্যক্রম সবসময় বিদেশি দূতাবাসকে জানানো হচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আন্দোলনের নামে বিএনপিকে বাংলাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কার্যক্রম করতে দেবে না সরকার। বিদেশি দূতাবাসেও সবসময় বিএনপির সন্ত্রাসী কার্যক্রম সম্পর্কে অবহিত করা হচ্ছে। বিএনপি-জামায়াত সরকারে থাকাকালীন অপারেশন ক্লিনহার্টের নামে যে মানবাধিকার লঙ্ঘন হয়েছে, তা ফিরিয়ে দিতে সংসদে কথা বলার আহ্বান জানান তিনি।  

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে রাজধানীর গুলশানে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘সিরিজ বোমা হামলাকারী বিএনপি-জামায়াত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু’ শীর্ষক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

 

এ সময় যুক্তরাষ্ট্র মানবাধিকার ও  গণতন্ত্র প্রশ্নে সোচ্চার হলেও অপারেশন সার্চলাইট ও ’৭৫ এর হত্যাযজ্ঞ নিয়ে সবচেয়ে বড় যে মানবাধিকার লঙ্ঘন হয়েছে, তা নিয়ে কেন সোচ্চার না—এ বিষয়ে প্রশ্ন তোলেন শাহরিয়ার আলম।  

২০০১ থেকে ২০০৫ সালের মধ্যে জঙ্গিবাদ উত্থান হয়েছে উল্লেখ্য করে শাহরিয়ার আলম বলেন, গত ১৫ বছর ধরে সেই জঙ্গিবাদ সমূলে উৎখাত করে যাচ্ছে সরকার। জঙ্গিবাদ নির্মূলে সরকার বদ্ধপরিকর বলেও জানান তিনি।

বাংলাদেশের আইনের শাসনের প্রতি সম্মান দেখিয়ে বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে দিতে এ সময় যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বঙ্গবন্ধুর আরও এক খুনি নূর চৌধুরীকে ফেরত পাঠাতে কানাডার আদালতের প্রতিও অনুরোধ জানান।

news24bd.tv/আইএএম