উয়েফা বর্ষসেরার দৌড়ে হালান্ড-ডি ব্রুইনার সঙ্গে বিশ্বজয়ী মেসি

সংগৃহীত ছবি

উয়েফা বর্ষসেরার দৌড়ে হালান্ড-ডি ব্রুইনার সঙ্গে বিশ্বজয়ী মেসি

অনলাইন ডেস্ক

উয়েফা বর্ষসেরা ফুটবলার পুরস্কারের সেরা তিনে মনোনয়ন পেয়েছেন লিওনেল মেসি। এ পুরস্কার জেতার দৌড়ে তাকে টক্কর দিতে হবে চ্যাম্পিয়নস লিগ জয়ী ম্যানচেস্টার সিটির দুই ফুটবলার আর্লিং হালান্ড এবং কেবিন ডি ব্রুইনার সঙ্গে। আজ আনুষ্ঠানিকভাবে এ পুরস্কারের জন্য মনোনয়ন পাওয়া তিন ফুটবলারদের নাম প্রকাশ করেছে ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফা।

আগামী ৩১ আগস্ট বৃহস্পতিবার মোনাকোর গ্রিমালদি ফোরামে চ্যাম্পিয়নস লিগ ২০২৩/২৪ মৌসুমের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হবে।

সেখানেই জানা যাবে, উয়েফার বর্ষসেরা ফুটবলারের নাম। একইসঙ্গে উয়েফার বর্ষসেরা পুরুষ কোচ এবং নারী কোচের নামও ঘোষণা করা হবে সেদিন।

উয়েফার বর্ষসেরা পুরুষ কোচের সেরা তিনে রয়েছেন ম্যানচেস্টার সিটিকে প্রথমবার চ্যাম্পিয়নস লিগ এনে দেওয়া পেপ গার্দিওলা, ইন্টার মিলানকে ফাইনালে তোলা সিমিওনে ইনজাগি এবং নাপোলিকে প্রায় তিন দশক পর সেরি আ জেতানো লুসিয়ানো স্পালেত্তি। নারী বিশ্বকাপ চলমান থাকায় এ বিভাগের শীর্ষ তিনের তালিকা প্রকাশ করা হয়নি।

গত মৌসুমে পিএসজির হয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় শুধু লিগ শিরোপা জেতেন মেসি। তার দল চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ে শেষ ষোলতেই। তারপরও মেসির সেরা তিনে থাকার কারণ, বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে তার অতিমানবীয় পারফরম্যান্স। আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ এনে দেওয়ার পথে টুর্নামেন্ট সেরা হন মেসি।

হালান্ড এবং ডি ব্রুইনার সেরা তিনে থাকাটা অনুমেয়ই ছিল। ম্যানসিটিকে প্রথমবার চ্যাম্পিয়নস লিগ এনে দেওয়ার পথে আসরে সর্বোচ্চ ১২ গোল করেন হালান্ড। ডি ব্রুইনা করেন সর্বোচ্চ ৭ অ্যাসিস্ট। উয়েফার টুর্নামেন্ট সেরা দলেও ছিলেন এ দুই তারকা। এছাড়া সিটির হয়ে মৌসুমের অন্য দুটি মেজর শিরোপাও জেতেন তারা।

news24bd.tv/SHS