বিশ্বকাপের আগে চোটে স্মিথ-স্টার্ক

সংগৃহীত ছবি

বিশ্বকাপের আগে চোটে স্মিথ-স্টার্ক

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের আগে চোটে পড়লেন অস্ট্রেলিয়ার দুই তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক। যে কারণে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে দলের সঙ্গে যেতে পারছেন না তারা। দক্ষিণ আফ্রিকা সিরিজ মিস করলেও তাদের নিয়ে দুশ্চিন্তার খুব একটা কারণ নেই। কেননা ভারতের মাটিতে হতে যাওয়া বিশ্বকাপে তাদের পাওয়া যাবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকা সফরে স্মিথের বদলি হিসেবে ওয়ানডে দলে ডাকা হয়েছে মারনাস লাবুশেনকে। টি২০ দলের স্মিথের স্থলাভিষিক্ত হয়েছেন অ্যাশটন টার্নারকে।

স্মিথের চোট বাঁ হাতের কবজিতে। ক্রিকেটডটকমডটএইউ জানিয়েছে, অ্যাশেজে চতুর্থ টেস্টের আগে নেটে অনুশীলনের সময় ফিজিওর দ্বারস্থ হতে দেখা গিয়েছিল তাকে।

এ চোট থেকে সেরে উঠতে আরও চার সপ্তাহের মতো লাগবে তার।

এ সফরে ওয়ানডে ও টি-২০ দুই সংস্করণেই খেলার কথা ছিল স্মিথের। সর্বশেষ টি২০ বিশ্বকাপে বেশির ভাগ মাঠের বাইরে কাটানো স্মিথ এ সফরে ওপেন করবেন বলেও জানা গিয়েছিল।

পেসার স্টার্কের চোট কুঁচকিতে। ইংল্যান্ডে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর অ্যাশেজের পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই খেলেছিলেন তিনি। সে সফরের শেষ দিকে কাঁধে চোট পেয়েছিলেন, যদিও এবার বাইরে থাকতে হচ্ছে ওই কুঁচকির চোটের কারণে। তার চোট সুযোগ করে দিচ্ছেন স্পেনসার জনসনকে। টি২০ সিরিজ খেলেই যার দেশে ফেরার কথা ছিল।

স্মিথ-স্টার্ক ছাড়াও এ সিরিজে দলের সঙ্গে থাকবেন না নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন মিচেল মার্শ।

news24bd.tv/SHS