প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রথম ধাপের পরীক্ষা সেপ্টেম্বরে

সংগৃহীত ছবি

প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রথম ধাপের পরীক্ষা সেপ্টেম্বরে

অনলাইন ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের বাছাই পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। চলতি বছরের সেপ্টেম্বরে এই ধাপের পরীক্ষা হতে পারে বলে জানা গেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। এ লক্ষ্যে অর্থ মন্ত্রণালয় ও বুয়েটের সঙ্গেও বৈঠক করা হয়েছে।

সুষ্ঠু পরীক্ষা ব্যবস্থাপনা ও নির্ভুল ফলাফল প্রকাশের লক্ষ্যে বিগত নিয়োগ পরীক্ষার মতো এবারও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সহায়তা নেওয়া হবে।

উল্লেখ্য, চলতি বছর বিভাগভিত্তিক তিনটি ধাপে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ফ্রেরুয়ারি মাসে প্রকাশিত প্রথম ধাপের বিজ্ঞপ্তির পর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগে আবেদন করে তিন লাখ ৬০ হাজার ৭০০ জন প্রার্থী। ২৩ মার্চ দ্বিতীয় ধাপের বিজ্ঞপ্তির পর ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগে আবেদন জমা পড়ে চার লাখ ৩৯ হাজার ৪৩৮টি।

সর্বশেষ ১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে আবেদন করেন তিন লাখ ৪০ হাজার জন। সব মিলিয়ে আবেদন করেন প্রায় সাড়ে ১১ লাখ প্রার্থী। এসব প্রার্থীর মধ্যে তিন ধাপে সারা দেশে চূড়ান্তভাবে আট হাজারেরও বেশি প্রার্থীকে নিয়োগ দেওয়া হবে।

news24bd.tv/আইএএম