সাঈদীর মৃত্যুতে শোক: যুবলীগ-ছাত্রলীগের আরও ২০ নেতাকে অব্যাহতি

সংগৃহীত ছবি

সাঈদীর মৃত্যুতে শোক: যুবলীগ-ছাত্রলীগের আরও ২০ নেতাকে অব্যাহতি

অনলাইন ডেস্ক

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে সমবেদনা জানিয়ে স্ট্যাটাস দেওয়ায় তিন জেলায় যুবলীগ ও ছাত্রলীগের আরও ২০ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। রবিবার (২০ আগস্ট) জেলা কমিটি সূত্রে এবং পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সিলেট 
অব্যাহতিপ্রাপ্তরা হলেন, গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সহসভাপতি সাইদুল মুরসালিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সাগর, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক জুবায়ের আহমেদ, গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আব্দুল কাইয়ুম মুন্না, সাংগঠনিক সম্পাদক রাশেদ আহমাদ তারেক, কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সারোয়ার আহমেদ, উপআপ্যায়ন সম্পাদক মাহফুজ আব্বাস, সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম আজাদ, ধর্ম সম্পাদক মামুন আহমদ, সহসম্পাদক মুর্শেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমীন ও গোলাপগঞ্জ পৌরসভা ছাত্রলীগের সহসভাপতি এহসান আহমদ।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

 

ভোলা
এ জেলায় সাময়িক বহিষ্কার হয়েছেন, দৌলতখান উপজেলা ছাত্রলীগের সহসভাপতি নাবিউর রহমান রাফি, মেহেরাব হোসেন মিরাজ, সাংগঠনিক সম্পাদক মাশরাফি চৌধুরী ও প্রচার সম্পাদক রকিবুল ইসলাম রাজ।  

ভোলা জেলা ছাত্রলীগের সভাপতি রাইহান আহমেদ ও সাধারণ সম্পাদক হাসিব মাহমুদের স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়। তবে বিজ্ঞপ্তিতে অব্যাহতির কারণ হিসেবে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনা হয়নি।

হাসিব মাহমুদ বলেন, ‘তারা দলীয় শৃঙ্খলাভঙ্গ ও সংগঠনের পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকায় তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

খুলনা
খুলনা মহানগর ছাত্রলীগের ২৮ নং ওয়ার্ডের আহ্বায়ক রাশেদুল ইসলাম মনির ও ৩১ নং ওয়ার্ডের উপপ্রচার সম্পাদক ইমরান হোসেন সাব্বির এবং রূপসা উপজেলার ৩ নং নৈহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক আজিজ ও সিনিয়র সহসভাপতি আশিক ইকবালকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজারার হোসেন ‍সুজন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল জানান, ছাত্রলীগের নীতি-আদর্শবহির্ভূত কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে তারা সংশোধন না হলে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

এর আগের দিন শনিবার একই কারণে লক্ষ্মীপুর, ফেনী, পটুয়াখালী ও বরিশালে ছাত্রলীগের ২৬ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়।  

সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে শোক জানিয়ে পোস্ট দেওয়ায় এই ২৬ নেতা ছাড়াও এর আগে বিভিন্ন জেলায় অন্তত অর্ধশত ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া একই ঘটনায় রাজশাহীর এক পুলিশ কর্মকর্তাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে। চট্টগ্রামে চাকরি গেছে এক মাদ্রাসাশিক্ষকেরও।

News24bd.tv/AA