আমরা যোগ্য উত্তরসূরি হতে পারিনি, সেজন্য ক্ষমাপ্রার্থী: শামীম ওসমান

সংগৃহীত ছবি

আমরা যোগ্য উত্তরসূরি হতে পারিনি, সেজন্য ক্ষমাপ্রার্থী: শামীম ওসমান

অনলাইন ডেস্ক

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, আপনারা বীর মুক্তিযোদ্ধা। আপনাদের যোগ্য হওয়ার সুযোগ আমাদের নেই। আপনারা যেটা করেছেন, এ দেশ স্বাধীন করে দিয়েছেন। তার চেয়ে বড় কিছু তো আর করার থাকে না।

তারপরেও বীর মুক্তিযোদ্ধাদের দেশ রক্ষার জন্য কথা বলতে হয়, এটা দুর্ভাগ্যজনক। আমরা আপনাদের যোগ্য উত্তরসূরি হতে পারিনি, সেজন্য আমরা ক্ষমাপ্রার্থী। ’

রোববার (২০ আগস্ট) নারায়ণগঞ্জ সদরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি। এসময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শামীম ওসমান বলেন, আজকে স্লোগান দেওয়ার সময় এসেছে যে, বীর বাঙালি অস্ত্র ধর বাংলাদেশ রক্ষা কর। আজকে এমন একটি পরিস্থিতি এসেছে, বঙ্গবন্ধু বলেছিলেন স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন। আমার মনে হচ্ছে সামনে আমাদের সে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সে ব্যাপারে আমি আপনাদের নির্দেশনা চাইছি।

তিনি বলেন, এ নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সূতিকাগার। বঙ্গবন্ধু তার আত্মজীবনীতে বার বার এ নারায়ণগঞ্জের কথা বলেছেন। প্রতিটি আন্দোলনে নারায়ণগঞ্জের মানুষ রক্ত দিয়েছে। পঁচাত্তরের পরেও নারায়ণগঞ্জের মানুষ গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছে শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি মন্ত্রীকে উদ্দেশ করে বলেন, আমি প্রস্তাব রাখছি প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে সোহরাওয়ার্দী উদ্যানে জীবিত মুক্তিযোদ্ধা ও মৃতদের পরিবারের সদস্যদের নিয়ে একটি সম্মেলনের আয়োজন করুন।

এ সময় ইউএনও, জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আইএএম