এটা কেবল শুরু: মেসি

সংগৃহীত ছবি

এটা কেবল শুরু: মেসি

অনলাইন ডেস্ক

মেসি আসার আগে ইন্টার মায়ামির অধিনায়ক ছিলেন ইয়েডলিনই। ক্লাবের ইতিহাসের প্রথম কোনো বড় শিরোপা জয়ের উপলক্ষটা সাবেক অধিনায়কের সঙ্গেই উদযাপন করলেন বিনয়ী মেসি।

ডিআন্ড্রে ইয়েডলিন রীতিমতো বিব্রত। লিওনেল মেসি অধিনায়কত্বের বাহুবন্ধনী খুলে পরিয়ে দিলেন তাঁকে।

তখন শুধু ‘না’ ‘না’ বলে যাচ্ছিলেন তিনি। এরপর লিগস কাপের ট্রফিটাও নিলেন দুজন মিলে।

ন্যাশভিলের বিপক্ষে উপভোগ্য ফাইনাল নির্ধারিত সময়ে ড্র ছিল ১-১ গোলে। এরপর ম্যারাথন টাইব্রেকের ১০-৯ ব্যবধানে জিতে শেষ হাসি মেসির মায়ামির, যা ক্লাবের ইতিহাসে প্রথম কোনো মর্যাদার শিরোপা।

মেসির ক্যারিয়ারে এটা ৪৪তম শিরোপা। ফুটবল ইতিহাসে এত বেশি শিরোপা নেই আর কারো। ৪৩ ট্রফি নিয়ে তাঁর পরেই আছেন ব্রাজিলিয়ান দানি আলভেস। তবে এখানেই থামতে চান না মেসি।

নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে ট্রফি জয়ের একাধিক ছবি পোস্ট করে ক্যাপশনে মেসি লিখেছেন, ‘চ্যাম্পিয়নস! ক্লাবের ইতিহাসে প্রথম শিরোপা জিতে ভীষণ খুশি। সবার কঠোর পরিশ্রমে সম্ভব হয়েছে এটা। আশা করছি এটা কেবল শুরু, এগিয়ে যাই চলো। ’

ফাইনালের ২৩তম মিনিটে ছাতার মতো ঘিরে থাকা তিন ডিফেন্ডারকে সুযোগ না দিয়ে ২০ গজ দূর থেকে নেওয়া শটে দারুণ গোল করেন মেসি। সাত ম্যাচে এটা তাঁর দশম গোল।

তাতে হয়েছেন টুর্নামেন্টের সেরা গোলদাতা, জিতেছেন সেরা খেলোয়াড়ের পুরস্কারও। ৫৭ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে সমতা ফেরান ফাফা পিকু। এরপর টাইব্রেকারে প্রথম শটটা জালে জড়ান মেসি। ন্যাশভিলের দ্বিতীয় শটটা ঠেকান পুরো ম্যাচে দুর্দান্ত খেলা গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। মায়ামির ভিক্তর উজোয়ার নেওয়া পঞ্চম শট ঠেকান ন্যাশভিল গোলরক্ষক পানিকো। এরপর সমতা ছিল ৯-৯ পর্যন্ত। তখন শট নেওয়ার পালা আসে গোলরক্ষকদের। তাতে পানিকোর শট ঠেকিয়ে দেন মায়ামির নায়ক ক্যালেন্ডার।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক