১৫ আগস্ট হামলার সঙ্গে সম্পূর্ণভাবে খালেদা-তারেক জড়িত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১৫ আগস্ট হামলার সঙ্গে সম্পূর্ণভাবে খালেদা-তারেক জড়িত: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা হলো, লাশের পর লাশ। আমি বেঁচে ফিরে আহত নেতকর্মীদের চিকিৎসার ব্যবস্থা করি। সে সময় বিএনপি ক্ষমতায়। কী ভূমিকা ছিল তাদের? কোনো ভূমিকা নেয়নি।

এতে প্রমাণ হয়, খালেদা ও তারেক এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল। ’

সোমবার (২১ আগস্ট) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২১ আগস্টের নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  

শেখ হাসিনা বলেন, ‘১৫ আগস্ট হামলার সঙ্গে জড়িত ছিল জিয়াউর রহমান। পরে ইনডেমনিটি দিয়ে হত্যার বিচারের পথ বন্ধ করা হয়।

ক্ষমতায় আসার পর হাজার হাজার সেনা অফিসারকে হত্যা করে এই জিয়াউর রহমান। ’

সরকারপ্রধান বলেন, ‘এ দেশে যতবারই মানবাধিকার লঙ্ঘন হয়েছে, তার নেতৃত্বে ছিল বিএনপি-জামায়াত। কিছু ভাড়া করা মানুষ এখন দেশে মানবাধিকার নিয়ে কথা বলছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াতের হাতে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী জীবন দিয়েছে, তাদের মানবাধিকার কোথায় ছিল?’

তিনি বলেন, ‘জিয়া পরিবার মানে খুনি পরিবার। এ দেশে আর খুনের রাজত্ব চলবে না। ’

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষ ভোট দিয়েই আমাদের বারবার নির্বাচিত করেছে। আমাদের সুযোগ দিয়েছে এ দেশের মানুষের সেবা করতে। ক্ষমতায় আসার পর থেকে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। ’

এর আগে সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ২১ আগস্টের নিহতদের স্মরণে নির্মিত অস্থায়ী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এ দিন সকাল ১০টা ৫৮ মিনিটে প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর হামলায় আহতদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

news24bd.tv/আইএএম