এশিয়া কাপের দল ঘোষণা ভারতের, আছে অনেক চমক

সংগৃহীত ছবি

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের, আছে অনেক চমক

অনলাইন ডেস্ক

আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে হট ফেবারিট ভারত। ১৭ সদস্যের দলে আছে অনেক চমক! চোট কাটিয়ে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন অভিজ্ঞ দুই ব্যাটার লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ার। ফিরেছেন জসপ্রীত বুমরাজ, প্রসিধ কৃষ্ণাও। ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান তিলক বর্মা।

আর স্কোয়াড থেকে জায়গা হারানো সঞ্জু স্যামসনকে রাখা হয়েছে স্ট্যান্ড-বাই খেলোয়াড় হিসেবে।  

আজ সোমবার দিল্লিতে কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আলোচনার পর দল ঘোষণা করেন প্রধান নির্বাচক অজিত আগারকার।  

চোট কাটিয়ে চলমান আয়ারল্যান্ডের সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন বুমরাহ। আয়ারল্যান্ডে টি২০ দলকে দিচ্ছেন নেতৃত্ব।

হয়ে যাওয়া দুই টি২০ ম্যাচে দুর্দান্ত বোলিং করে নিজের ফেরার জানান দিয়েছেন তিনি। প্রসিধ কৃষ্ণাও এ টি২০ সিরিজ দিয়ে ফিরেছেন দলে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে দেওয়া মোহাম্মদ শামিকেও এশিয়া কাপে ফেরানো হয়েছে। পেস আক্রমণে আরও আছেন মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও শার্দুল ঠাকুর।

যুজবেন্দ্র চাহাল অবশ্য এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন। এই লেগস্পিনারকে বাদ দিয়ে দলে সুযোগ দেওয়া হয়েছে চাইনাম্যান কুলদীপ যাদবকে। দলে অপর দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। দুজনে আবার অলরাউন্ডারও বটে।

দলে ফেরা রাহুল আইপিএলে চোটে পড়ার পর থেকে প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটের বাইরে ছিলেন। সুস্থ হওয়ার পর গত কয়েক সপ্তাহ ম্যাচ-পরিস্থিতির অনুশীলন করেন তিনি। মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস চোটে পড়েছিলেন মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে। এরপর আইপিএলও খেলতে পারেননি তিনি। এখন শতভাগ ফিট হওয়ার পরই তাকে দলে ফেরানো হয়েছে বলে জানান আগারকার।

ভারতের প্রধান নির্বাচক বলেছেন, ‘ওদের দুজনই দীর্ঘমেয়াদী গুরুতর চোট থেকে ফিরেছে। শ্রেয়াস এখন সম্পূর্ণ ফিট। রাহুলও চোটমুক্ত, তবে ছোটখাটো সমস্যা আছে। যে কারণে সঞ্জুকে বিকল্প খেলোয়াড় হিসেবে নিয়ে যাওয়া হচ্ছে। ’

আগামী ২ সেপ্টেম্বর পাল্লেকেল্লেতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের এশিয়া কাপ অভিযান। তার আগে ৩০ আগস্ট মুলতানে পাকিস্তান-নেপাল ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ। এবারই প্রথম হাইব্রিড মডেলে পাকিস্তান ও শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এশিয়া কাপের ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণা।

স্ট্যান্ড-বাই: সঞ্জু স্যামসন

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক